নিষিদ্ধ ও ভেজাল ওষুধ বিক্রয়: আড়াই কোটি টাকা জরিমানা আদায়

আগের সংবাদ

শেখ হাসিনাকে নিয়ে বাজে মন্তব্য করলে প্রতিরোধ করব : নাছিম

পরের সংবাদ

বাজেট অধিবেশন শুরু, সীতাকুণ্ড ট্রাজেডিতে সংসদের শোক

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ৬:৩৭ অপরাহ্ণ আপডেট: জুন ৫, ২০২২ , ৬:৪৫ অপরাহ্ণ

একাদশ জাতীয় সংসদের অষ্টাদশতম ও বাজেট অধিবেশন শুরু হয়েছে রবিবার (৫ জুন) বিকেল ৫টায়। সন্ধ্যার দিকে সংসদে সীতাকুণ্ড ট্রাজেডিতে শোক প্রস্তাব উত্থাপন ও গৃহীত হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। এর আগে বিকেল ৪টায় কার্য উপদেষ্ঠা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে স্পিকারের সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, চিফ হুইপ, বিরোধী দলীয় নেতানহ কার্যউপদেষ্ঠা কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন। আগামী ৯ জুন সংসদে বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অধিবেশনের শুরুতে স্পিকার সভাপতি মণ্ডলীর সদস্যদের নাম ঘোষণা করেন। তারা হলেন- এমপি শামসুল হক টুকু, এ বি তাজুল ইসলাম, মহিবুর রহমান মানিক, জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক এবং শামীমা খানম। এরা স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে জেষ্ঠ্যতা অনুযায়ী সংসদকার্য পরিচালনা করবেন।

এদিকে শনিবার রাতে চট্টগ্রামে আগুন ও বিস্ফোরণে অর্ধশত নিহত ও চারশতাধির আহতের ঘটনা সীতাকুণ্ড ট্রাজেডি নিয়ে অধিবেশনে সন্ধ্যার দিকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব উত্থাপন করেন।

তিনি বলেন, শনিবার রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছে। একইসঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছে মহান জাতীয় সংসদ।

এছাড়া সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল-নাহিয়ান, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, মহান ভাষা সৈনিক ও কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী’র শ্রষ্ঠা আবদুল গাফফার চৌধুরী, মহান মুক্তিযুদ্ধের সংগঠক জুবেদ আলী, সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী, সাবেক এমপি বি এম নজরুল ইসলাম, শাহ জিকরুল আহমেদ, অধ্যাপক ডা. খন্দকার আবদুল জলিল, আশিকা আকবর, বেগম পারভীন সুলতানা প্রমুখের মৃত্যুতে সংসদ গভীর শোক প্রস্তাব উত্থাপন করেন এবং গৃহিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়