×

জাতীয়

‘বালুখেকো’ চেয়ারম্যান সেলিম খানকে আ.লীগ থেকে বহিষ্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২২, ০৯:০১ পিএম

‘বালুখেকো’ চেয়ারম্যান সেলিম খানকে আ.লীগ থেকে বহিষ্কার

সেলিম খান

চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারী সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম খানকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৪ জুন) সকালে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের এক সভায় সর্বসম্মতিক্রমে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি বলেন, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণ-সংক্রান্ত বিভিন্ন অনিয়মের অভিযোগসহ দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক দলের প্রধান শেখ ফজলুল করিম সেলিমের নির্দেশনায় এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের পরামর্শক্রমে সেলিম খানকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের এ সভায় দল থেকে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়। এ ছাড়া দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সভায় জেলার হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীকে শোকজ করার সিদ্ধান্ত হয়েছে।

জেলা আওয়ামী লীগের একটি সূত্র জানায়, সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুর রব ভূঁইয়া, আবদুর রশীদ সরদার, আবুল খায়ের পাটওয়ারী, মঞ্জুর আহম্মেদ প্রমুখ।

উল্লেখ্য, জেলা আওয়ামী লীগ, জেলা প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, প্রস্তাবিত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণের জন্য জেলার সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের মেঘনার পাড়ে একটি এলাকা নির্ধারণ করা হয়। সেখানকার ৬২ একর ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু করতে গিয়ে দেখা যায়, ইউপি চেয়ারম্যান সেলিম খান বিধিবহির্ভূতভাবে তার ছেলে-মেয়েসহ বিভিন্ন স্বজনের নামে অস্বাভাবিক মূল্যে দলিল তৈরি করেছেন। ওই জমি অধিগ্রহণে সরকারের ব্যয় বেড়ে দাঁড়ায় ৫৫৩ কোটি টাকা। সম্প্রতি জেলা প্রশাসনের উদ্যোগে তদন্ত হলে সেলিম খানের কয়েক শ কোটি টাকা লোপাটের পরিকল্পনার তথ্য বের হয়ে আসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App