×

খেলা

দুঃসময়ে কোহলির পাশে আজহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২২, ০৯:৫৬ পিএম

দুঃসময়ে কোহলির পাশে আজহার

বিরাট কোহলি ও ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন

এক সময় ব্যাট হাতে মাঠ দাপিয়ে বেড়াতেন ভারতের বিরাট কোহলি। ক্রিকেটের তিন ফরমেটে শীর্ষ ব্যাটসম্যানের স্থানও দখলে ছিল তার। কোহলি মাঠে নামলেই প্রতিপক্ষের বোলারদের হৃদ স্পন্দন বেড়ে যেত। কিন্তু সম্প্রতি তার ব্যাট রান খরায় ভুগছে। বারবার ছন্দে ফেরার আভাস দিয়েও তিনি ব্যর্থতার খোলস ভেঙে বের হতে পারছেন না। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে তিন অঙ্ক ছোঁয়া হয়নি বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানের। এমনকি বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ শতক পেয়েছিলেন কোহলি। সেটাও ২০১৯ সালের নভেম্বরে। সম্প্রতি তার ব্যাটিং নিয়ে নানা সমালোচনা হচ্ছে। ক্রিকেট ভক্তরা বলছেন, কোহলি কী হারিয়ে যাচ্ছেন। অনেকে বলছেন, তার ব্যাট হাসতে ভুলে গেছে। যাই হোক নানামুখী এমন আলোচনায় কোহলি নিজেও বিরক্ত। তবে এমন দুঃসময়ে ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনকে এবার পাশে পেয়েছেন কোহলি। তার মতে, কোহলি দ্রুতই ঘুরে দাঁড়াবে। ওর ব্যাটে রান ফোয়ারা ছুটবে। একটি লম্বা ইনিংস কোহলিকে পুরনো রূপে ফেরাবে। দুবাইয়ে খালিজ টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন আজহারউদ্দিন।

এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। কিন্তু এ সিরিজে কোহলিকে বিশ্রাম দেয়া হয়েছে। জুলাইয়ে তিনি মাঠে ফিরবেন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে। তাছাড় সর্বশেষ আইপিএল খুব একটা ভালো যায়নি তার। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ১৬ ম্যাচে ৩৪১ রান করেছেন ১১৫.৯৯ স্ট্রাইক রেটে। দুটি হাফসেঞ্চুরি পেয়েছিলেন।

এদিকে বিশ্ব ক্রিকেটে একটি প্রচলিত কথা আছে, ভারতে কখনো প্রতিভার অভাব পড়ে না। বিশেষ করে ব্যাটসম্যান। তেমনি একজন হলেন বিরাট কোহলি। কিন্তু বিশ্বকাপ শেষ করে দেশে ফিরতেই বিতর্কের মুখে পড়েন ভারতীয় ক্রিকেট তারকা। কারণ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হেরেছে ভারত। তারপর কোহলিকে অনেকেই বিশ্রাম নিতে বলছেন, আবার অনেকে বলছেন লড়াই চালিয়ে যেতে। এমন অবস্থায় কোহলির ভক্তরা তার জন্য প্রার্থনাও করছেন। তারা মনে করেন যে খুব শিগগিরই কোহলির ফর্ম ফিরে আসবে। এবার দুঃসময়ে ভারতের সাবেক তারকা ক্রিকেটার আজহারউদ্দিনকে পাশে পেলেন কোহলি।

দুবাইয়ের এক গণম্যাধমে দেয়া এক সাক্ষাৎকারে আজহারউদ্দিন বলেন, বিরাট কোহলির ক্ষেত্রে এখন যা হয়েছে, সে ৫০ রান করলেও লোকে বলবে ব্যর্থ হয়েছে। আমি মনে করি ক্রিকেটারদের জীবনে এমন সময় আসে। এমনকি যারা এক সময় সেরা ক্রিকেটার ছিলেন তাদেরও খারাপ সময় এসেছিল। আমার মতে কোহলির কৌশলে কোনো সমস্যা নেই। কখনো কখনো ভাগ্যকে পাশে পেতে হয়। একটা বড় ইনিংস বা একটি শতক তাকে তার পুরনো জায়গায় ফিরিয়ে নিয়ে যাবে। সে আগ্রাসন ফিরে পাবে, আত্মবিশ্বাসী হয়ে ফিরে আসবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App