×

শিক্ষা

ঢাবি 'খ' ইউনিটের প্রশ্নপত্র সহজ, উচ্ছ্বসিত ভর্তিচ্ছুরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২২, ০১:২৭ পিএম

ঢাবি 'খ' ইউনিটের প্রশ্নপত্র সহজ, উচ্ছ্বসিত ভর্তিচ্ছুরা

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র তুলনামূলক সহজ ছিল বলে পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে। প্রশ্নপত্র সহজ হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন অনেকেই।

শনিবার (০৪ জুন) বেলা ১১টায় ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে একযোগে শুরু হয়ে সাড়ে ১২টায় এই পরীক্ষা শেষ হয়।

প্রশ্নপত্র তুলনামূলক সহজ হয়েছে উল্লেখ করে নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের শিক্ষার্থী আব্দুন নুর বলেন, প্রশ্নপত্র মোটামুটি সহজ ছিল। একটু পড়াশোনা করলেই এই পরীক্ষায় ভালো করা সম্ভব।

পটুয়াখালীর চৈতা নিছারিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী মো. জাকারিয়া ভোরের কাগজকে বলেন, পরীক্ষার প্রশ্ন অনেক সহজ ছিল। আমি সবগুলোই লিখেছি। তবে নৈর্ব্যক্তিক অংশ একটু কঠিন মনে হয়েছে।

ফরিদপুর ইয়াসিন কলেজের শিক্ষার্থী ইয়ামিন ইসলাম ভোরের কাগজকে বলেন, টোটাল প্রশ্নটাই সহজ ছিল। তবে ইংরেজি অংশটুকু আমার কাছে কঠিন মনে হয়েছে। আরেকটু পড়াশোনা করলে আরো ভালো করতাম।

এদিকে রংপুর ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী সিনথিয়ার কাছে সাধারণ জ্ঞান অংশটি কঠিন মনে হয়েছে। তিনি বলেন, জিকে অংশটুকুতে কনফিউশন প্রশ্ন দিয়েছিল আর রিটেনে বাংলা একটু কঠিন হয়েছে। তব সব মিলিয়ে প্রশ্নপত্রটি পারফেক্ট ছিল।

উল্লেখ্য, এ বছর 'খ' ইউনিটে মোট ১ হাজার ৭৮৮ আসনের বিপরীতে ৫৮ হাজার ৫৫৪ জন ভর্তিচ্ছুর আবেদন জমা পরেছে। এ হিসেবে আসনপ্রতি প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ৩৩ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App