×

সারাদেশ

কুষ্টিয়ায় কলেজ শিক্ষকের হাতের কবজি কাটার ঘটনায় গ্রেপ্তার ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২২, ০৩:১৯ পিএম

কুষ্টিয়ায় কলেজ শিক্ষকের হাতের কবজি কাটার ঘটনায় গ্রেপ্তার ৭

ছবি: সংগৃহীত

কুষ্টিয়ায় কলেজ শিক্ষকের হাতের কবজি কাটার ঘটনায় গ্রেপ্তার ৭

কুষ্টিয়ায় কলেজ শিক্ষকের হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় এজাহারভুক্ত সাত আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ছবি: ভোরের কাগজ

কুষ্টিয়ায় কলেজ শিক্ষকের হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করার বহুল আলোচিত ঘটনায় এজাহারভুক্ত সাত আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শনিবার (৪ জুন) সকালে র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

গত ৩১ মে দুপুরে সদর উপজেলার বংশীতলা এলাকায় আলাউদ্দিন আহমেদ ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক তোফাজ্জল হোসেন বিশ্বাসের (৫২) ডান হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করে ফেলে দুর্বৃত্তরা। এ ঘটনায় ওই শিক্ষকের ছেলে নাজমুছ সাকিব কুষ্টিয়া সদর থানায় ২৬ জনের বিরুদ্ধে মামলা করেন।

পরে র‍্যাব অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তাররা হলেন- মশারফ হোসেন মশা, নাজিম উদ্দিন, সামাদ, মুহাইমেন হোসেন, হালিম, পলাশ ও মুকুল। তাদের বাড়ি কুমারখালী উপজেলার শালঘর মধুয়া এলাকায়।

র‍্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান জানান, গ্রেপ্তারদের কাছ থেকে পিস্তল, তিন রাউন্ড গুলিসহ একটি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারদের থানার মাধ্যমে আদালতে পাঠানো হবে। বাকি আসামিদের গ্রেপ্তারে কাজ করছে র‍্যাব। আধিপত্য বিস্তার ও জমিজমা নিয়ে বিরোধ থেকেই এ ঘটনা ঘটেছে।

কোম্পানি কমান্ডার আরো জানায়, গ্রেপ্তারকৃত মশারফ, সামাদ ও পলাশকে এলাকাবাসী সরাসরি এই হামলায় অংশগ্রহণ করতে দেখেছেন। তারা প্রাথমিক জিঞ্জাসাবাদে ঘটনার সঙ্গে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App