×

জাতীয়

অনিয়মে ধানমন্ডির আইডিয়ালের অধ্যক্ষসহ তিন শিক্ষক সাসপেন্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২২, ১১:৪২ পিএম

অনিয়মে ধানমন্ডির আইডিয়ালের অধ্যক্ষসহ তিন শিক্ষক সাসপেন্ড

বিভিন্ন অনিয়মের অভিযোগে রাজধানীর ধানমন্ডির আইডিয়াল কলেজের অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদসহ তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে কলেজের পরিচালনা পর্ষদ। অপর দুই শিক্ষক হলেন পরিচালনা কমিটির সদ্য সাবেক শিক্ষক প্রতিনিধি তৌফিক আজিজ চৌধুরী ও তরুণ কুমার গাঙ্গুলি।

শনিবার (৪ জুন) সন্ধ্যায় কলেজের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে বৈঠকে উপস্থিত একজন সদস্য গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন। এর আগে শিক্ষকেরা ওই তিনজনের শাস্তি দাবি করে আজ শিক্ষা কার্যক্রম বর্জন করেছিলেন।

অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদসহ একাধিক শিক্ষকের পিএইচডি ডিগ্রি নিয়ে অনিয়মের অভিযোগ ওঠে। এ ছাড়া ইউনিফর্ম দেওয়ার নামে রসিদ ছাড়াই শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া হয়েছে বাড়তি টাকা। বিধি ভেঙে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নিবন্ধন সনদ ছাড়াই নিয়োগ দেওয়া হয়েছে ১১ শিক্ষককে।

দুই বছরে ভাঙা হয়েছে ১১ কোটি টাকার সঞ্চয়পত্র। এ রকম অনেক অনিয়মের অভিযোগ ওঠে আইডিয়াল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে।

তদন্তে নেমে প্রাথমিকভাবে এসব অভিযোগের সত্যতাও পায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) তদন্ত কমিটি। তদন্ত কমিটির পর্যবেক্ষণ ও মতামতের বিষয়ে কলেজের পরিচালনা কমিটির সভাপতি, অধ্যক্ষসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে জবাব চাওয়ার পর কলেজের অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদ মাউশির কাছে জবাবও দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App