×

রাজধানী

ছুটির বিকেলে জমজমাট পর্যটন মেলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২২, ১০:০৬ পিএম

ছুটির বিকেলে জমজমাট পর্যটন মেলা

শুক্রবার ভ্রমণপ্রেমী, পর্যটকদের আনাগোনা, দেশি-বিদেশি পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের স্টল, বিভিন্ন অফার, নানা সব ডিসকাউন্ট সব মিলিয়ে জমে উঠেছে ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’। ছবি: ভোরের কাগজ

সকাল থেকেই কখনো মেঘ, কখনো বৃষ্টি। তবে বিকেলে হঠাৎ বৃষ্টিতে পথঘাট ভিজিয়ে দিলেও তা উপেক্ষা করেই দ্বিতীয় দিনেও ভ্রমণ পিপাসুদের ঢল নেমেছে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে।

করোনার অভিঘাত সামলে দুই বছর পর শুরু হয়েছে ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’। তিন দিনব্যাপী এ মেলা শেষ হবে শনিবার।

শুক্রবার (৩ জুন) সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ভ্রমণপ্রেমী, পর্যটকদের আনাগোনা, দেশি-বিদেশি পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের স্টল, বিভিন্ন অফার, নানা সব ডিসকাউন্ট সব মিলিয়ে আজ দ্বিতীয় দিনে এসে জমে উঠেছে ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’।

প্রতিটি স্টলে স্টলে রয়েছে পর্যটক ভ্রমণ পিপাসুদের জন্য নানা অফার। এর মধ্যে ভ্রমণ পিপাসুদের জন্য মাত্র ৯ হাজার টাকায় ল্যান্ড প্যাকেজ ঘোষণা করেছে অনলাইন ট্রাভেল এজেন্সি (ওটিএ) ট্রিপলাভার। মালদ্বীপের যাত্রীরা ৯ হাজার টাকায় মালদ্বীপের হোটেলে ৩ দিন ২ রাত থাকতে পারবেন। পাবেন ফ্রি ব্রেকফাস্ট সুবিধা। আর দুবাইয়ে ৪ দিন ৩ রাত থাকার প্যাকেজ মাত্র ১৫ হাজার ৫০০ টাকা।

ট্রিপ লাভারের মহাব্যবস্থাপক ও হেড অফ অপারেশন্স নিশা তাসনীম শেখ ভোরের কাগজকে বললেন, মেলায় দর্শনার্থীর সংখ্যা প্রথম দিনের চেয়েও অনেক বেশি। বিশেষ করে বিকেল থেকে মেলা প্রাঙ্গণে আগত দর্শনার্থীদের সংখ্যা অনেক বেড়েছে। অভাবনীয় সাড়া পেয়েছি। পাশাপাশি টিকিটও বিক্রি হয়েছে। আমাদের ট্রাভেল এজেন্টদেরও সম্মিলন হয়েছে।

তিনি বলেন, করোনার পরে ফ্লাইট যেমন বেড়ে গেছে, পাশাপাশি পর্যটন মেলারও আয়োজন হচ্ছে। সবচেয়ে বড় কথা চারিদিকে দ্বার উন্মুক্ত হওয়ায় মানুষেরও ভ্রমণে আগ্রহ কিংবা নিঃশ্বাস নেয়ার আগ্রহ বাড়ছে। এটাই প্রত্যাশা ছিল।

মিরপুর থেকে মেলায় এসেছেন রিয়া এবং লিমন। লিমন বলেন, আমরা দুজনই ভ্রমণ পিপাসু। ঢাকায় এমন পর্যটন মেলা হচ্ছে জেনে আমরা ঘুরতে এসেছি। বিভিন্ন স্টলে ঘুরে তাদের অফার সম্পর্কে জানলাম। আমরা যারা ভ্রমণ ভালোবাসি তাদের জন্য এমন মেলা খুবই প্রত্যাশার। এক ছাতার নিচে সব প্রতিষ্ঠানের অফার, ডিসকাউন্ট সেবাসহ পর্যটন বিষয়ে নানান তথ্য জানা গেল। এমন মেলা আরো হলে ভালো হয়। তবে মেলার সময় আরো বাড়ালে ভালো হতো।

প্রবেশ কুপনের ওপর আজ সমাপনী দিনে একটি র‌্যাফেল ড্রয়ের আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, দিল্লি, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ন টিকিটসহ আকর্ষণীয় অন্যান্য পুরস্কার।

অন্যদিকে ভারত, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড ও আমিরাতের শারজাহ রুটে ২০ শতাংশ ছাড় দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’ উপলক্ষে এ ছাড় ঘোষণা করে বিমান।

একইভাবে এবারের মেলায় প্রায় ৫০টি দেশি-বিদেশি বেশিরভাগগুলো প্রতিষ্ঠানই এমন অফার দিচ্ছে। যে কারণে মেলার দ্বিতীয় দিন সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় জমে উঠেছে মেলা প্রাঙ্গণ।

ঢাকা ট্রাভেল মার্ট ২০২২-এর টাইটেল স্পন্সর ট্রাভেল এজেন্সি ট্রিপলাভার, কো-স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্স। পার্টনার হিসেবে আয়োজনে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ টুরিজম বোর্ড এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশন। এবারের মেলায় প্রায় ৫০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App