উখিয়ার পালংখালীতে তিন কোটি টাকার ইয়াবা উদ্ধার

আগের সংবাদ

ঢাবি ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র মাঝামাঝি মানের, খুশি শিক্ষার্থীরা

পরের সংবাদ

শিক্ষার্থীদের কষ্ট লাঘব করতে ঢাকার বাইরে ভর্তি পরীক্ষা: উপাচার্য

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১:২৯ অপরাহ্ণ আপডেট: জুন ৩, ২০২২ , ১:২৯ অপরাহ্ণ

শিক্ষার্থীদের অর্থ, সময় ও শ্রম বাঁচাতে ঢাকার বাইরে বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নেওয়া হচ্ছে বলে মন্তব্য করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (৩ জুন) বেলা সাড়ে এগারোটার সময়ে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার হল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

এসময় উপাচার্য বলেন, দ্বিতীয়বারের মত এবছর ঢাকার বাইরে ৭টি বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা হচ্ছে। এক্ষেত্রে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো আমাদের সহযোগিতা করছে। শিক্ষার্থীদের অর্থ, সময় এবং শ্রম লাঘব করার জন্য আমরা এই পরিকল্পনা নিই। আমাদের বিভিন্ন অনুষদের ডীন সমন্বয়কের দায়িত্ব পালন করছেন এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দরাও আমাদের সহযোগিতা করে যাচ্ছেন। আমরা খোঁজখবর নিয়ে জানতে পারলাম গতবছরের মত এবছরও পরীক্ষা সুষ্ঠু সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরো বলেন, খুব সুন্দর, নির্বিঘ্নে ও ভালো ব্যবস্থাপনার মধ্যে দিয়ে পরীক্ষা শুরু হয়েছে সেই সুবাদে সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায়। এটি মূলত মূল প্রতিযোগিতামূলক পরীক্ষা যেটি বিশ্ববিদ্যালয়ের স্বচ্ছ এবং গ্রহণযোগ্য ভর্তি পরীক্ষা। এটির সাথে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা জড়িত সে কারণে সর্ব মহলের সহযোগিতার প্রয়োজন রয়েছে বলেও মন্তব্য করেন উপাচার্য।

পরিদর্শনকালে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এ বছর ‘গ’ ইউনিটে ৯৩০ টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩০, ৭১৯জন ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়