নেত্রকোনার কেন্দুয়ায় গৃহহীনদের প্রধানমন্ত্রীর দেয়া ঘর ভাঙচুর, গ্রেপ্তার ২

আগের সংবাদ

ঢাবি ভর্তিচ্ছুদের ফুল দিয়ে বরণ করল ছাত্রদল

পরের সংবাদ

দুই সপ্তাহের মধ্যে লুহানস্ক দখলে নিতে পারে রাশিয়া: যুক্তরাজ্য

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ৩:১৬ অপরাহ্ণ আপডেট: জুন ৩, ২০২২ , ৩:১৬ অপরাহ্ণ

রাশিয়া সম্ভবত দুই সপ্তাহের মধ্যে পুরো লুহানস্ক নিয়ন্ত্রণে নিতে পারে বলে জানিয়েছে যুক্তরাজ্য। যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এ অনুমান প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় ধারণা করছে, সম্ভবত আগামী দুই সপ্তাহের মধ্যে পুরো লুহানস্ক নিয়ন্ত্রণে নিতে পারে রাশিয়া। বর্তমানে লুহানস্কের ৯০ শতাংশের বেশি অঞ্চলের নিয়ন্ত্রণ করছে দেশটি। এটি ডনবাস উপত্যকার দুটি অঞ্চলের একটি।

মন্ত্রণালয়ের সর্বশেষ গোয়েন্দা ব্রিফিংয়ে বলা হয়, মস্কোকে এ ‘কৌশলগত সাফল্য’ অর্জনের জন্য ‘উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতির শিকার’ হতে হয়েছে। রাশিয়ার জন্য যে কোনো ধরনের সাফল্য অর্জন করতে জনশক্তি ও রসদের ক্রমাগত বিপুল বিনিয়োগের প্রয়োজন হবে এবং সম্ভবত আরও অনেক সময় লাগবে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। এর অব্যাবহিত পর নিজেদের লক্ষ্য পরিবর্তন করে মস্কো। ইউক্রেনের বন্দরনগরী মারিউপোল দখলের পর এখন ডনবাস উপত্যকায় হামলা জোরদার করে রুশ বাহিনী।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়