নিখোঁজ চার বোনের সন্ধান এক সপ্তাহ পর

আগের সংবাদ

হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ঘরের মাঠে স্পেনকে জিততে দিল না পর্তুগাল

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ অপরাহ্ণ আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০১ অপরাহ্ণ

শেষ পর্যন্ত ঘরের মাঠে এগিয়ে থাকতে পারল না স্পেন। অবশ্য পুরো ম্যাচজুড়ে আধিপত্য বজায় রেখেছিল তারা- এটুকুই সান্ত্বনা। দীর্ঘ দিন পর পর্তুগালের হয়ে মাঠে নেমেই বাজিমাত করেন রিকার্দো হোর্তা। তার একমাত্র গোলেই হার এড়াতে সক্ষম হলো রোনালদোর দল।

বৃহস্পতিবার (২ জুন) রাতে উয়েফা নেশন্স লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র করে স্পেন ও পর্তুগাল। ম্যাচের শুরুতেই আলভারো মোরাতার গোলে এগিয়ে যায় স্প্যানিশরা। শেষার্ধে বদলি হয়ে নামা হোর্তার গোলে সমতায় ফেরে পর্তুগাল। খবর ইএসপিএনের।

ম্যাচের শুরু থেকেই দারুণ সব আক্রমণে খেলা জমিয়ে রাখে স্পেন। এরই ধারবাহিকতায় ২৫তম মিনিটে এগিয়ে যায় দলটি। পাবলে সারাবিয়া থেকে বক্সে বল পেয়ে নিচু শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন মোরাতা। এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে লুইস এনরিকের শিষ্যরা।

বিরতির পর খেলতে নেমে আগের মতোই আধিপত্য বজায় রাখে স্পেন। অপরদিকে সমতায় ফিরতে মরিয়া পর্তুগাল উল্লেখযোগ্য কোনো সুযোগই পাচ্ছিল না। মিডফিল্ডর ওতাভিওর বদলি হয়ে মাঠে নেমে ছায়া হয়েই থাকলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। শেষার্ধে এসে চমক দেখান হোর্তা। ৮২তম মিনিটে জোয়ান কানসেলোর ক্রস থেকে বক্সে বল পেয়ে নিচু শটে জাল খুঁজে নেন ৭ বছর পর দলে ফেরা এই ফুটবলার।

নেশন্স লিগের পরবর্তী ম্যাচে আগামী রবিবার (৫ জুন) চেক রিপাবলিকের মুখোমুখি হবে স্পেন। একই দিনে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে রোনালদোর পর্তুগাল।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়