×

জাতীয়

পঁচাত্তরের খুনি চক্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি নীল দলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২২, ১১:০০ পিএম

পঁচাত্তরের খুনি চক্রের ষড়যন্ত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশজুড়ে চলমান সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল।

বৃহস্পতিবার (২ জুন) নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি শিক্ষাঙ্গনসহ দেশের বিভিন্ন স্থানে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার অপপ্রয়াস লক্ষ্য করা যাচ্ছে। একাত্তরের পরাজিত শক্তি ও পাকিস্তানিদের প্রেতাত্মা সাম্প্রদায়িক গোষ্ঠীর মদতদাতাদের ষড়যন্ত্র ও আস্ফালন শুরু হয়েছে। আগামী নির্বাচনকে কেন্দ্র করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যাকারী পঁচাত্তরের খুনি চক্রও নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের সশস্ত্র অনুপ্রবেশের অপচেষ্টা এবং ষড়যন্ত্রকারী দেশীয় ও সাম্রাজ্যবাদী শক্তির তৎপরতা এসবের ইঙ্গিত দেয়। এ ধরনের কার্যক্রমের পেছনে গভীর ষড়যন্ত্র রয়েছে বলে আমরা মনে করি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র অতিক্রম করে অমিত সাহসী রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দৃঢ়তায় নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর নির্মাণকাজ এরই মধ্যে সম্পন্ন হয়েছে। আগামী ২৫ জুন সেতু উদ্বোধনের তারিখও ঘোষণা করা হয়েছে। এই সেতু চালু হলে দেশের সামগ্রিক অর্থনীতি তথ্য জনগণের আত্মবিশ্বাসে একটি ইতিবাচক পরিবর্তন ঘটবে। শত ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যখন পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে, সে মুহূর্তে জনগণের মনোযোগ ভিন্নখাতে সরিয়ে নিতে ধরনের অপতৎপরতা শুরু হয়েছে বলে আমরা মনে করি। পদ্মা সেতুতে বিদেশি অর্থায়ন বন্ধ করেও প্রকল্পটি বাতিল করতে না পেরে তারা ভিন্ন কৌশলে এর কৃতিত্বকে ম্লান করতে চাইছে। একই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অশালীন বক্তব্য প্রদানসহ পঁচাত্তরের প্রসঙ্গ টেনে এনে প্রকারান্তরে তাকে হত্যার হুমকি প্রদান করা হচ্ছে। কিন্তু তারা ভুলে গেছে এদেশের মাটিতে পঁচাত্তরের কালো অধ্যায়ের পুনরাবৃত্তি আর কোনোক্রমেই সম্ভব নয়। মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তি এখন আগের চেয়ে অনেক বেশি সজাগ সক্রিয়।

এতে আরও উল্লেখ করা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজ সব ধরনের অপতৎপরতার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করছে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত করা এবং দেশে বিরাজমান শান্তিপূর্ণ পরিবেশকে বিনষ্ট করার যে কোনো অশুভ তৎপরতাকে প্রতিহত করে শাস্তিপূর্ণ শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। আমরা বিশ্বাস করি দেশের শুভবুদ্ধি সম্পন্ন নাগরিকগণ অন্ধকারের শক্তির এ ধরনের অপতৎপরতাকে ঘৃণাভরে প্রত্যাখ্যান ও প্রতিহত করবে। খুনি চক্রের দোসর ও মদতদাতাদের নতুন ষড়যন্ত্রের নীল নকশা উন্মোচন করে ষড়যন্ত্রের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App