×

জাতীয়

ঢাবি উপাচার্যের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্টদূতের সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২২, ১১:০৯ পিএম

ঢাবি উপাচার্যের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্টদূতের সাক্ষাৎ

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি. হাস। ছবি: ভোরের কাগজ

পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি. হাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেন।

বৃহস্পতিবার (২ জুন) উপাচার্য অফিসে এ সাক্ষাৎ করেন। এসময় দূতাবাসের কর্মকর্তা শারলিনা হুসেইন-মরগান ও রায়হানা সুলতানা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার ও জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রাষ্ট্রদূতকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম এবং ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে অবহিত করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সবসময় নৈতিক, অসাম্প্রদায়িক, মানবিক ও গণতান্ত্রিক মূল্যবোধের চর্চা হয় উল্লেখ করে উপাচার্য বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালিত হচ্ছে। দেশ ও জাতির চাহিদা বিবেচনায় নিয়ে এই বিশ্ববিদ্যালয় দক্ষ ও যোগ্য গ্র্যাজুয়েট তৈরি করে চলছে। বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে এই বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্তরাষ্ট্রের অনেক বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম নিয়ে সমঝোতা স্মারক রয়েছে বলে উপাচার্য উল্লেখ করেন।

এ সময় রাষ্ট্রদূত পিটার বলেন, যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা গ্রহণের জন্য বাংলাদেশি শিক্ষার্থীদের সবসময় উৎসাহিত ও সহযোগিতা করা হচ্ছে। প্রতি বছর যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App