×

জাতীয়

ঢাকা জেলা পরিষদের ৮ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২২, ১২:৫৭ পিএম

২০১টি ভুয়া প্রকল্পের নামে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা জেলা পরিষদের চার প্রকৌশলীসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২ জুন) ঢাকা বিশেষ জজ আদালতে তদন্ত কর্মকর্তা দুদক উপ-পরিচালক মো.আব্দুল মাজেদ এ চার্জশিট দাখিল করেন বলে জানা গেছে। দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আসামিরা হলেন- ঢাকা জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মো. নূর নবী পাঠান, উপ-সহকারী প্রকৌশলী মো. আসাদুজ্জামান, মো. হারুন-অর-রশিদ, এম এ ফারুক লস্কর, হিসাব রক্ষক মো. গোলাম মোস্তফা, ঢাকা নবাবগঞ্জের নয়নশ্রী ইউনিয়ন পরিষদের মো. ফিরোজ আলম, স্থানীয় বাসিন্দা মাহবুবুর রহমান মনি এবং শেখ মো. রাছেল।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে একে অন্যের সহযোগিতায় জালিয়াতি ও প্রতারণার আশ্রয় নিয়ে ঢাকা জেলা পরিষদের নামে ২০১টি প্রকল্প অনুমোদন করেন। এজাহারে ৪১টি ভুয়া প্রকল্পের প্রমাণ পাওয়া গেলেও তদন্তে আরো ১৬০টি ভুয়া প্রকল্পের খোঁজ পাওয়া যায়।

সবমিলিয়ে ২০১টি ভুয়া প্রকল্পের নামে প্রকল্প অনুমোদন করে কোনো কাজ না করেও শতভাগ সম্পন্ন করা হয়েছে বলে কাগজপত্রে দেখান আসামিরা।

এরপর প্রকল্পের নামে চেক ইস্যু করে সংশ্লিষ্ট ব্যাংকে অর্থছাড়ের ডিও দিয়ে মোট ১ কোটি ৯১ লাখ ৫৪ হাজার ৭০০ উত্তোলন করে আত্মসাৎ করা হয়। এছাড়া প্রকল্পের নথি গায়েব ও বিনষ্ট করে আরো ৯০ হাজার ৫০০ টাকা আত্মসাতের চেষ্টা করেছেন আসামিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App