×

জাতীয়

ঝিনাইদহে পৌর মেয়র প্রার্থী আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২২, ০৭:৩৪ পিএম

ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে সংঘর্ষের ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২ জুন) ইসি সচিবালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়েছে, নির্বাচন কমিশন ঘােষিত সময়সূচি অনুসারে আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য ঝিনাইদহ পৌরসভার নির্বাচনে মেয়র পদে একজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাে. আব্দুল খালেক ও তার সমর্থক কর্তৃক মিছিল-শােভাযাত্রা করে ১৮ মে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাে. কাইয়ুম শাহরিয়ার জাহেদীর ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করার ঘটনা ঘটেছে, যা ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়া এবং বিভিন্ন সামাজিক যােগাযােগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। মাে. আব্দুল খালেক অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাে. কাইয়ুম শাহরিয়ার জাহেদীর প্রচারাভিযানে বাধা প্রদান করেছেন। তার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা চাওয়ার পর তিনি ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে নির্বাচন আচরণ বিধিমালা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

এতে আরও বলা হয়, একজন নির্বাচন কমিশনার গত ২৯ মে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উপস্থিত থেকে সব প্রার্থীদের নির্বাচনী আচরণ মেনে চলার বিষয়ে মৌখিক অঙ্গীকার গ্রহণ করেন। এরপরেও মাে. আব্দুল খালেকের সমর্থকরা ১ জুন অপর প্রার্থী মাে. কাইয়ুম শাহরিয়ার জাহেদী ও তার সমর্থকদের আক্রমণ করে আহত করেন, যা বিভিন্ন পত্রিকা ও সামাজিক মাধ্যমে ভিডিওতে প্রকাশ পায়।

প্রজ্ঞাপনে বলা হয়, উল্লেখিত কার্যক্রম পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর লঙ্ঘন একাধিকবার হয়েছে এবং উল্লিখিত ঘটনাগুলো তদন্তের মাধ্যমে প্রমাণিত হয়েছে। তাই মাে. আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল করা হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App