×

জাতীয়

চালের পাইকারি ও খুচরা বিক্রেতার বিরুদ্ধে ৫ মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২২, ১১:৫৭ পিএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকার বাজারে চালের দাম স্থিতিশীল ও নিয়ন্ত্রণের লক্ষ্যে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চালের পাইকারি আড়ৎদার, খুচরা দোকানি ও খাবার হোটেলের বিরুদ্ধে পাঁচটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে নগরীর বাবু বাজারস্থ চালের পাইকারি আড়তে এবং নবাব ইউসুফ আলী মার্কেটের খুচরা চালের দোকানে এ অভিযান পরিচালনা করা হয়।

দক্ষিণ সিটি কর্পোরেশনের বাজার মূল্য নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. শহিদ উল্লাহ মিনুর নেতৃত্বে এবং অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. হায়দার আলীর সহযোগিতায় করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান এ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে বাদামতলীর একটি চালের আড়ত, নবাব ইউসুফ মার্কেটের তিনটি খুচরা চালের দোকান এবং সংলগ্ন একটি হোটেল তৎক্ষণাৎ বাণিজ্য অনুমতির হালনাগাদ কাগজপত্র দেখাতে না পারায় মোট পাঁচটি মামলায় ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৯২(৭) ও ৯২(৩) ধারায় উক্ত জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান বলেন, চালের মূল্যবৃদ্ধিতে কারসাজি রোধে আজ চালের পাইকারি আড়তের পাশাপাশি খুচরা চালের দোকানেও অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে চালের মূল্য বৃদ্ধিতে সেখানকার আড়ৎদার ও খুচরা দোকানিদের কারসাজি প্রতীয়মান হয়নি।

তবে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া দোকান পরিচালনা, হালনাগাদ বাণিজ্য অনুমতি ব্যতিরেকে আড়ৎ ও দোকান পরিচালনা করা এবং রাস্তা দখল করে খাবার হোটেল পরিচালনা করায় পাঁচটি মামলায় মোট ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App