×

খেলা

কোরিয়ার জালে ব্রাজিলের পাঁচ গোল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২২, ০৭:০৮ পিএম

কোরিয়ার জালে ব্রাজিলের পাঁচ গোল

বৃহস্পতিবার প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে হারিয়ে ব্রাজিলের খেলোয়াড়দের উল্লাস

দুর্বল দক্ষিণ কোরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে আজ বৃহস্পতিবার সিউলে ৫-১ গোলের জয় পেয়েছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন নেইমার জুনিয়র ও একটি করে গোল করেন রিচার্লিসন, গ্যাব্রিয়েল জেসুস ও কুতিনিও।

ম্যাচের সপ্তম মিনিটে ব্রাজিলকে লিড উপহার দিয়েছে রিচার্লিসন। এরপর ৩১তম মিনিটে হাং উই জু এর গোলে সমতায় ফিরে স্বাগতিক দক্ষিণ কোরিয়া। তবে বিরতির আগে পেনাল্টির সুযোগ পেয়ে নেইমারের গোলে ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সেলেসাওরা। বিরতি থেকে ফিরে ৫৭ তম মিনিটে আবারও পেনাল্টি। এবারও স্পট কিক নেন নেইমার। কোরিয়ান গোলরক্ষককে বোক বানিয়ে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার। এরপর বেশ কয়েকবার আক্রমণে উঠেও গোল করতে ব্যর্থ হয়েছে দক্ষিণ কোরিয়া। নেইমারের পরিবর্তে নেমে ম্যাচের ৮০তম মিনিটে চতুর্থ গোল করেন কুতিনিও। এরপর ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে পঞ্চম গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস।

প্রতিপক্ষের মাঠে বেশ আধিপত্য বিস্তার করেই খেলেছে ব্রাজিল। বল দখল থেকে শুরু করে শট নেওয়া সবদিকেই এগিয়ে ছিল তিতের শিষ্যরা। ম্যাচের ৬০ শতাংশ বল নিজেদের পায়ে রেখেছে ব্রাজিল। এছাড়া ২৫টি শট নিয়েছে প্রতিপক্ষের ডি বক্সে। যেখান থেকে ৯টি শটকে গোল উদ্দেশ্যে রাখতে পেরেছেন। চারটি প্রতিহত করতে পারলেও বাকি ৫ শটে ৫ গোল পেয়েছে ব্রাজিল। অপরদিকে, ৪০ শতাংশ বল পেয়ে ৭ শটের ৬টিকেই রেখেছেন লক্ষ্য বরাবর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App