×

সারাদেশ

ভোরের কাগজে সংবাদ প্রকাশের পর স্বাস্থ্য কমপ্লেক্সে জেনারেটর স্থাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২২, ০৪:১৩ পিএম

ভোরের কাগজে সংবাদ প্রকাশের পর স্বাস্থ্য কমপ্লেক্সে জেনারেটর স্থাপন

৩০ কেভিএ নতুন জেনারেটরটি স্থাপনে ব্যস্ত টেকনিশিয়ান

পনেরো বছর ধরে তালাবদ্ধ জেনারেটর! শিরোনামে গত ২৭ মে দৈনিক ভোরের কাগজে একটি সংবাদ প্রকাশ হয়। এতে ১৫ বছর ধরে স্বাস্থ্য কমপ্লেক্সের জেনারেটর তালাবদ্ধসহ হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরা হয়।

ভোরের কাগজে প্রকাশিত ওই সংবাদটি প্রকাশ পরবর্তী লক্ষ্মীপুর ৪ রামগতি-কমলনগর আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নানের নজরে আসে। পরবর্তীতে তিনি হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা (টিএস) ড. আবু তাহের পাটোয়ারীর সঙ্গে যোগাযোগ করে ৩০ কেভিএ একটি নতুন জেনারেটর স্থাপন করার উদ্যোগ গ্রহণ করেন। এরই প্রেক্ষিতে আজ হাসপাতালে নতুন জেনারেটর স্থাপন করা হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, ৩০ কেভিএ নতুন একটি জেনারেটর স্থাপন করছেন কয়েকজন টেকনিশিয়ান। পাশাপাশি পুরোনো তারের ওয়ারিং কেটে নতুন তারের সংযোগেরও কাজ করছেন তারা। টেকনিশিয়ান জাহিদ হোসেন বলেন, ৩০ কেভিএ এই জেনারেটরটি দিয়ে পুরো হাসপাতালের বৈদ্যুতিক চাহিদা পূরণ হবে। তাছাড়া জ্বালানি খরচও অনেক কম হবে।

কয়েকজন রোগী ও তাদের স্বজনরা বলেন, ভোরের কাগজে খবর ছাপানোর প্রেক্ষিতে হাসপাতালে জেনরেটর এসেছে। এতে রোগীদের ভোগান্তি কমবে। আমরা ভোরের কাগজ পত্রিকাকে ধন্যবাদ জানাই।

কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএস) আবু তাহের পাটোয়ারী বলেন, ১৫ বছর ধরে জেনারেটরটি অচল ছিল। বিষয়টি নিয়ে দৈনিক ভোরের কাগজ পত্রিকায় নিউজ প্রকাশ হওয়ার পর এমপি মহোদয় ৫ লক্ষ টাকা মূল্যের ৩০ কেভিএ এই জেনারেটরটি উপহার দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App