×

সারাদেশ

বাংলাদেশের ছেলে-মেয়েরাও মহাকাশে যাবে: মতিয়া চৌধুরী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২২, ০৬:০৬ পিএম

বাংলাদেশের ছেলে-মেয়েরাও মহাকাশে যাবে: মতিয়া চৌধুরী

বুধবার শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পরিষদ চত্বরে শিক্ষার্থীদের মাঝে সোলার বাতি, সোলার ফ্যান ও নগদ অর্থ বিতরণ করেন অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী। ছবি : ভোরের কাগজ

সরকারি বরাদ্দ যাই আসে তা পাই পাই করে হিসেব করে প্রদান করি। আজকে পৃথিবী অনেক এগিয়ে গেছে। আগে আমরা চাঁদ মামাকে ডেকে ঘরে আনতে চেষ্টা করছিলাম। এখন চাঁদেই মানুষ যাচ্ছে। এক সময় বাংলাদেশের ছেলে-মেয়েরাও মহাকাশে যাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

বুধবার (১ জুন) দুপুরে নালিতাবাড়ী উপজেলার পরিষদ চত্বরে অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী তাঁর নির্বাচনী এলাকায় শিক্ষার্থীদের মাঝে সোলার বাতি, সোলার ফ্যান ও নগদ অর্থ বিতরণের সময় সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, সৌদি আরব তেলের দেশ। সৌদি আরব এখন ভবিষ্যতের চিন্তা করে তেল রেখে দিয়ে সূর্যের আলো ব্যবহার করছে। সেখানে সূর্যের আলো থাকে ১৬ ঘন্টা, আর আমাদের দেশে ৮ ঘন্টা। তাই সূর্যের আলো ব্যবহার করে আমাদের এসব সোলার সামগ্রী ব্যবহার করলে আমাদের সাশ্রয় হবে বেশ। অলস লোকের ভাত নেই। তাই সোনামনিদের লেখাপড়া করে ভালো ফলাফল অর্জনের মাধ্যমে এগিয়ে যাওয়ার জন্য তিনি নির্দেশ প্রদান করেন।

এদিন মন্ত্রী নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রতিটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদরাসার তৃতীয় শ্রেণির মেধা তালিকায় প্রথম ১৪ জন শিক্ষার্থীর মাঝে ফ্যান, চতুর্থ শ্রেণির মেধা তালিকায় প্রথম ১৫ জন শিক্ষার্থীর মাঝে সোলার ল্যাম্প, এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের মেধা তালিকায় প্রথম ১০ জনের মাঝে এক হাজার করে নগদ টাকা বিতরণ করেন।

এছাড়াও প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভার তিনটি করে মসজিদ ও গীর্জা ও মন্দিরে এক বান্ডেল করে ঢেউটিন ও নগদ তিন হাজার করে টাকা বিতরণ করেন তিনি।

এ সময় মতিয়া চৌধুীর সঙ্গে ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল)-আফরোজা নাজনীন, কেন্দ্রীয় নেতা গোপাল চন্দ্র সরকার, সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস, ওসি বছির আহমেদ বাদল, জেলা আওয়ামী লীগ নেতা সরকার গোলাম ফারুক, অ্যাডভোকেট গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক, যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন, ওয়াজকুরুনী, যোগেন রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল, আছমত আরা আছমা, কৃষক লীগের যুগ্ম-আহবায়ক আজাদ মিয়া, ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন চৌধুরীসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App