×

সারাদেশ

‘পুলিশের লোক’কে জরিমানায় ট্রেনের টিটিইকে গুলির হুমকি এএসআই’র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২২, ১২:৫১ এএম

বিনা টিকিটের যাত্রীদের জরিমানা করায় এবার ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষককে (টিটিই) গুলি করার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৩১ মে) দুপুরে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনে পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এই হুমকি দেন। ঘটনা তদন্তে কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

রেল সূত্রে জানা যায়, পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে টিটিই আব্দুল আলীম মিঠু চিত্রা এক্সপ্রেস ট্রেনে ওঠেন। ট্রেনের নিরাপত্তাকর্মী ইকবাল মাহমুদকে সঙ্গে নিয়ে তিনি টিকিট পরীক্ষা করছিলেন। এসময় ট্রেনটির করিডোর বগিতে বেশ কিছু যাত্রী পান তিনি। তাদের টিকিট পরীক্ষা করতে চাইলে পুলিশের এএসআই রোমেন মিয়াসহ তার সঙ্গে দায়িত্বরত পুলিশ সদস্যরা বাধা দেন। তারা ওই যাত্রীদের ‘নিজেদের লোক’ দাবি করেন। টিকিট কাটা বা জরিমানা করার ক্ষেত্রেও তারা বাধা দেন।

এরপরও টিটিই মিঠু টিকিট পরীক্ষা করতে ওই বগিতে প্রবেশ করার চেষ্টা করলে তাকে গুলি করার হুমকি দেন এএসআই রোমেন। এমনকি টিটিইকে হ্যান্ডকাপ পরাতেও উদ্যত হন।

আব্দুল আলীম মিঠু বলেন, আমরা বিনা টিকিটের আট যাত্রীকে জরিমানা করতে শুরু করায় ট্রেনে এএসআই রোমেন আমাকে গুলি করার হুমকি দেন। তিনি হ্যান্ডকাপ পরিয়ে আমাকে গ্রেপ্তারের চেষ্টাও করেন।

এ বিষয়ে অভিযুক্ত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রোমেন মিয়া বলেন, গুলি করার কথা বলিনি, এটা মিথ্যা।

তিনি বলেন, ওই বগিতে আমার সঙ্গে থাকা কনস্টেবল ফারুকের সঙ্গে গার্ড ইকবাল মাহমুদের কথা হয়। আমি পাশে দাঁড়িয়ে ছিলাম। এ সময় ইকবাল কনস্টেবল ফারুককে বলেন ইনি কে? তখন আমি বলি- ‘আমাদের গায়ে পোশাক দেখে চিনতে পারছেন না আমি কে?’ এ সময় পাশে থাকা টিটিই আব্দুল আলীম মিঠু বলে ওঠেন- ‘শালারা টাকা পায় না, এজন্য মাথা খারাপ হয়ে গেছে।’ এ সময় আমি একটু উঁচুস্বরে বলে উঠি- ‘এই শালা বললি কাকে? একদম হ্যান্ডকাপ পরিয়ে দেব।’ এ সময় ট্রেনের লোকজন বুঝিয়ে বললে বিষয়টা মিটমাট হয়ে যায়।

এ বিষয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম বলেন, আমাদের টিটিই ওই ট্রেনের বিনা টিকিটের আট যাত্রীকে জরিমানা করতে গেলে দায়িত্বরত এএসআই তাকে গুলি করার হুমকি দেন।

তিনি বলেন, আমাদের রেলওয়ে পুলিশের এসপি সাহেবকে ওই এএসআইকে প্রত্যাহারের অনুরোধ জানিয়েছি। এ ঘটনায় রেলওয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা আবু হেনা, সহকারী এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার শিপন আলী ও একজন এএসপির সমন্বয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে পাকশী রেলওয়ে পুলিশের এসপি সাহাব উদ্দিন বলেন, বিষয়টি আমি শুনেছি। আমি সংশ্লিষ্ট টিটিই, গার্ড ও এএসআইকে ডেকে পাঠিয়েছি। তারা ঢাকা থেকে পাকশীতে আসছেন। তারা আসার পর ঘটনার বিস্তারিত শুনে ব্যবস্থা নেব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App