×

খেলা

ড্রয়ে নিষ্পত্তি হলো ১৪ বছরের অপেক্ষা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২২, ১০:১৭ পিএম

ড্রয়ে নিষ্পত্তি হলো ১৪ বছরের অপেক্ষা

বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যকার প্রীতি ম্যাচের একটি মূহুর্ত

এশিয়ান কাপ বাছাই পর্বের প্রস্তুতি ম্যাচ হিসেবে ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে বুধবার (১ জুন) গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। স্বাগতিকদের ডি-বক্সে গিয়ে খেই হারিয়ে ফেলার ফলে গোল করতে ব্যর্থ হলেও নিজেদের রক্ষণভাগ বেশ সাফল্যের সঙ্গেই সামলিয়েছে বিশ্বনাথ ঘোষ ও ইয়াসিন আরাফাতরা। আর গোল পোস্টের নিচে আনিসুর রহমান জিকো প্রতিরোধ বূহ্য গড়তে মুল ভূমিকা পালন করেছে।

ইন্দোনেশিয়ার বালিতে ফেভারিট হয়েই নেমেছিল স্বাগতিকরা। শক্তির বিচারে সবদিক থেকেই এগিয়ে ছিল ইন্দোনেশিয়া। পুরো ম্যাচজুড়ে বল দখল ও আক্রমণের দিক থেকে আধিপত্য বজায় রেখেছে ইন্দোনেশিয়া। ম্যাচের প্রথমার্ধে বেশ কয়েকবার আক্রমণে উঠেছে স্বাগতিকরা।

তবে বিশ্বনাথ ঘোষ ও ইয়াসিন আরাফাতদের প্রতিরোধ দেয়ালকে প্রতিহত করতে ব্যর্থ হয়েছে একাধিক বার। দুই উইঙ্গারের গতির সঙ্গে পরাজিত হয়েছে বিশ্বনাথরা। রক্ষণভাগকে পরাস্ত করে গোল মুখে শট নিলেও আনিসুর রহমান জিকোকে ফাঁকি দিয়ে বলকে জালে জড়াতে পারেনি ইন্দোনেশিয়ার ফুটবলাররা।

অপরদিকে, গোল শূন্য ড্র করলেও প্রতিযোগিতাপূর্ন ফুটবল খেলতে অনেকাংশেই ব্যর্থ হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। ভুল পাস, প্রতি আক্রমণে গতি হারিয়ে ফেলা যেন স্বাভাবিক ফুটবলেই রূপান্তরিত করে নিয়েছিল তারা। আর কোনোভাবে প্রতিপক্ষের ডি বক্সে বল নিয়ে গেলেও গোল উদ্দেশ্যে শট নেয়ার পূর্বমুহুর্তেই খেই হারিয়ে ফেলেছে রাকিব-অপিরা।

দ্বিতীয়ার্ধেও স্বাগতিকরা অধিকাংশ সময় কাটিয়েছে বাংলাদেশের ডি বক্সের সামনেই। তবে শেষ পর্যন্ত গোল শূন্য ড্র নিয়ে গ্যালারি ভর্তি দর্শকদের অনেকটা হতাশ করেছে ইন্দোনেশিয়া। অপরদিকে, স্বাগতিকদের মাটিতে অন্তত কোনো গোল হজম না করার সুবাদে এশিয়া কাপে বাছাইপর্বের ভালো প্রস্তুতি হিসেবে ধরে নিবে হ্যাভিয়ের ক্যাবরেরা।

চলতি বছরের শুরুতেই ইন্দোনেশিয়ার বিপক্ষে দুইটি ফিফা প্রীতি ম্যাচ খেলার কথা ছিল জামাল ভূঁইয়াদের। তবে বাংলাদেশের ফুটবলারদের করোনাভাইরাসের সবগুলোর টিকা প্রদান না করায় সফরটি বাতিল করতে বাধ্য হয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

গত জানুয়ারিতে বাতিল করলেও মালয়েশিয়ার যাওয়ার পথে এই প্রস্তুতি ম্যাচ খেলার আয়োজন করেছে বাফুফে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App