×

জাতীয়

জাপান গার্ডেন সিটির বহুতল ভবন থেকে পড়ে ঢাবি ছাত্রীর আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২২, ১০:০২ পিএম

জাপান গার্ডেন সিটির বহুতল ভবন থেকে পড়ে ঢাবি ছাত্রীর আত্মহত্যা

জায়না হাবিব প্রাপ্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জায়না হাবিব প্রাপ্তি আত্মহত্যা করেছে বলে নিশ্চিত করেছেন পুলিশের মোহাম্মদপুর অঞ্চলের সহকারী কমিশনার মুজিব আহমেদ পাটোয়ারি।

এর আগে রাজধানীর মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটির ১৬ নম্বর ভবনের ১০২ নম্বর ফ্ল্যাটের ১৬ তলা থেকে বুধবার বিকেল সাড়ে ৫টা নাগাদ লাফ দেন ঢাবির ওই শিক্ষার্থী।

আত্মহত্যা স্থলে সুইসাইড নোট পাওয়া গেছে বলে জানান সহকারী কমিশনার মুজিব আহমেদ পাটোয়ারি। তিনি বলেন, জায়নার রেখে যাওয়া চিরকুটে লেখা রয়েছে—‘আমার জীবন একটা ব্যর্থ জীবন। না পারলাম মা–বাবাকে খুশি করতে, না পারলাম অন্য কাউকে খুশি করতে। আমি গেলে কিছু আসবে–যাবে না জানি।’

তিনি আরো বলেন, ছাদের ও আশপাশের ভবনের সিসিটিভি ফুটেজে দেখা যায়, বৃষ্টির সময় জায়না ছাদে উঠে বেশ কিছুক্ষণ হাঁটাহাঁটি পরে একপর্যায়ে সাথে থাকা মুঠোফোনটি একটি পলিথিনে ঢোকান। ছাদে ওই মুঠোফোন ও ‘সুইসাইড নোট’ রেখে তিনি একপর্যায়ে ছাদ থেকে নিচে লাফিয়ে পড়েন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, জায়না তার পরিবারের সাথে ১৬ তলা ভবনের দ্বিতীয় তলায় থাকতো। বিকেলে ওই ভবনের ছাদে যান জায়না। নিরাপত্তাকর্মী ছাদের দরজা খোলা রাখতে বললেও জায়না এসময় বাইরে থেকে ছিটকিনি আটকিয়ে দেন। একপর্যায়ে তিনি ছাদ থেকে নিচে ঝাঁপ দেন এবং ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে আদাবর থানার পুলিশসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে জায়নার লাশ উদ্ধার করেন।

পুলিশ ও থানা সূত্রে জানা গেছে পরিবারের কোনো অভিযোগ না থাকায় তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, আমরা বিষয়টি জেনেছি। এ ধরনের মৃত্যু আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App