×

জাতীয়

চালু হলো বহুল প্রত্যাশিত ঢাকা-জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২২, ১২:৪১ পিএম

চালু হলো বহুল প্রত্যাশিত ঢাকা-জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেস

মিতালী এক্সপ্রেস ট্রেন। ফাইল ছবি

চালু হলো বহুল প্রত্যাশিত ঢাকা-জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেস

দিল্লিতে মিতালী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ভারতের রেলমন্ত্রী আশ্বিনি বৈষ্ণব। ছবি: ভোরের কাগজ

চালু হলো বহুল প্রত্যাশিত ঢাকা-জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেস

দিল্লিতে মিতালী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রেলমন্ত্রী মো. নুরুল হক সুজন। ছবি: ভোরের কাগজ

ঢাকা-জলপাইগুড়িতে মিতালী এক্সপ্রেস ট্রেন বাণিজ্যিকভাবে চলাচল শুরু করেছে। আজ বুধবার (১ জুন) ভারতের দিল্লিতে এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তবে এর আগে দুই দেশের প্রধানমন্ত্রী এ রুটে রেল চলাচল উদ্বোধন করেছিলেন। কিন্তু করোনা মহামারি থাকায় পণ্যবাহী ট্রেন চললেও আজ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হলো।

[caption id="attachment_352117" align="aligncenter" width="700"] দিল্লিতে মিতালী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রেলমন্ত্রী মো. নুরুল হক সুজন। ছবি: ভোরের কাগজ[/caption]

সকালে নয়াদিল্লিতে ট্রেনটির উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ও ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ।

[caption id="attachment_352116" align="aligncenter" width="700"] দিল্লিতে মিতালী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। ছবি: ভোরের কাগজ[/caption]

মিতালী এক্সপ্রেস ট্রেনটি ভারতের নিউ জলপাইগুঁড়ি থেকে বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্টের মধ্য দিয়ে চলাচল করবে। এই ট্রেন হলদিবাড়ি (ভারত) থেকে চিলাহাটি (বাংলাদেশ) রুট দিয়ে চলাচল করবে।

এর পরিচালন সময় ৯ ঘণ্টা ৫৫ মিনিট। নিউ জলপাইগুড়ি ছাড়বে ১১টা ৪৫ মিনিটি (আইএসটি), ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পৌঁছাবে ২২টা ৩০ মিনিট (বিএসটি), অর্থাৎ রাত সাড়ে ১০ টায়। অনুরূপভাবে ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়বে রাত ৯টা ৫৯ মিনিটে (২১টা ৫৯ মিনিট) এবং নিউ জলপাইগুড়ি পৌঁছাবে সাতটা ১৫ মিনিটে।

ট্রেনটি সপ্তাহে দুই দিন চলাচল করবে। ভারত থেকে রবি ও বুধবার এবং বাংলাদেশ থেকে সোম ও বৃহস্পতিবার। এই ট্রেনের ভাড়া এসি বার্থ পাঁচ হাজার ২৫৫ টাকা, এসি সিট তিন হাজার ৪২০ টাকা এবং এসি চেয়ার দুই হাজার ৭৮০ টাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App