×

শিক্ষা

চবিতে শাটল ট্রেন বন্ধ, হয়নি কোনো ক্লাস-পরীক্ষা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২২, ১১:৪৮ এএম

চবিতে শাটল ট্রেন বন্ধ, হয়নি কোনো ক্লাস-পরীক্ষা

ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে মারধর করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। এর প্রতিবাদে শাটল ট্রেন, শিক্ষক বাস ও প্রধান ফটক আটকে দিয়ে আন্দোলন করছে ভার্সিটি এক্সপ্রেসের ছাত্রলীগের নেতাকর্মীরা। ট্রেন ও বাস বন্ধ থাকায় অনুষ্ঠিত হয়নি কোনো ক্লাস বা পরীক্ষা।

মঙ্গলবার (৩১ মে) রাত ৩টার দিকে মোটরসাইকেলযোগে ১নং গেট থেকে ক্যাম্পাসে আসার সময় হামলার শিকার হন শাখা ছাত্রলীগের উপগ্রুপ ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় ও সাবেক নেতা মোহাম্মদ রাশেদ। এ সময় তাদের মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এরপর তারা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার থেকে চিকিৎসা নেন।

এ ঘটনার পরপরই বিশ্ববিদ্যালয়ে প্রবেশের দুই গেট আটকে দেয়া হয় এবং মূল সড়ক গুলোর উপর গাছের গুঁড়ি ফেলে অবরোধ শুরু হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন ষোলশহর স্টেশনে এসে পৌঁছালে সেখানে শাটল ট্রেনও আটকে দেয় নেতাকর্মীরা।

এদিকে, এ ঘটনার জন্য স্থানীয় ডিস ও ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবসায়ী, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হানিফকে দুষছেন হামলার শিকার দুর্জয়। তিনি বলেন, আমি ও সাবেক নেতা রাশেদ ভাই রাতে বাইকে করে আসছিলাম। এমন সময় স্থানীয় ডিস ও ওয়াইফাই ব্যাবসায়ী হানিফের লোকজন আমাদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা হানিফের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, ভোর থেকেই ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সব জায়গা অবরোধ করে রাখা হয়েছে। আমরা চেষ্টা করছি, এখনো সমাধান হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App