ইউক্রেনে উন্নত রকেট সিস্টেম পাঠাবে যুক্তরাষ্ট্র: জো বাইডেন

আগের সংবাদ

১১শ’ কোটি টাকার দুর্নীতি: বলাকা অফিসে দুদকের অভিযান

পরের সংবাদ

শোয়েব আখতারের দৃষ্টিতে সর্বকালের সেরা কোহলি

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১:৩৪ অপরাহ্ণ আপডেট: জুন ১, ২০২২ , ১:৩৪ অপরাহ্ণ

বিরাট কোহলির প্রশংসা অনেকেই করেন। তেমনই করেছেন শোয়েব আখতার। কিন্তু প্রশংসা করতে গিয়ে নিজেই বুঝিয়ে দিলেন, একজন পাকিস্তানি হয়ে সদ্য প্রাক্তন ভারতের অধিনায়ককে শ্রেষ্ঠত্বের আসনে বসিয়ে দেওয়ার তাৎপর্যই আলাদা।

পাকিস্তানের প্রাক্তন পেসারের দাবি শচীন টেন্ডুলকারকেও আন্তর্জাতিক শতরানের সংখ্যায় ছাপিয়ে যাবেন কোহলি। একটি সাক্ষাৎকারে শোয়েব বলেছেন, “বিরাটের সম্পর্কে ভালো ভালো কথা বলাই যায়। ওকে সন্মান করাই যায়। বিরাটকে সন্মান করবেন নাই বা কেন? আমি একজন পাকিস্তানি হয়েও বলছি, বিরাটই সর্বকালের সেরা ক্রিকেটার। বাজি ধরতে পারি, ও ১১০টা শতরান করবেই।” কোহলির প্রশংসা করতে গিয়ে তিনি নিজে যে পাকিস্তানি, সেটার উপরেই জোর দিয়েছেন শোয়েব। খবর আনন্দবাজার পত্রিকার।

বেশ কিছু দিন ধরে চেনা ছন্দে নেই কোহলি। তাতে খেলোয়াড় হিসেবে প্রাক্তন ভারত অধিনায়কের মান কমে যাবে না বলেই মত শোয়েবের। বরং বিশ্বাস করেন, যে কোনও দিন কোহলিকে আবার সেরা ছন্দে দেখা যাবে। কোহলিকে বার্তা দিয়ে পাকিস্তানের প্রাক্তন পেসার বলেছেন, “তোমার ভয় পাওয়ার দরকার নেই। ৪৫ বছর পর্যন্ত তুমি খেলবে। বর্তমান পরিস্থিতিই তোমাকে তৈরি করে দেবে। ১১০টা শতরান করবে তুমি। তোমাকে নিয়ে অনেকে অনেক কিছু লিখছে। টুইট করছে। দেওয়ালিতে শুভেচ্ছা জানিয়ে একটা পোস্ট করেছিলে। তাতেও অনেকে তোমার সমালোচনা করেছিল। তোমার স্ত্রী, সন্তানকে নিয়ে নানা রকম পোস্ট করা হচ্ছে। এর থেকে জঘন্য কী হতে পারে! প্রকৃতিই তোমাকে ১১০টা শতরান করার জন্য তৈরি করেছে। আমার কথা মাথায় রাখ। এখন থেকেই আবার চালিয়ে খেলতে শুরু কর।”

২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত কোহলি দুরন্ত ছন্দে ছিলেন। আগামী দিনে তার থেকেও ভালো ছন্দে কোহলিকে দেখা যাবে বলেই আশা শোয়েবের।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়