১১শ’ কোটি টাকার দুর্নীতি: বলাকা অফিসে দুদকের অভিযান

আগের সংবাদ

বিএনপিকে জনকল্যাণমূলক রাজনীতিতে ফেরার আহ্বান কাদেরের

পরের সংবাদ

আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন একনেকে

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১:৫৬ অপরাহ্ণ আপডেট: জুন ১, ২০২২ , ১:৫৭ অপরাহ্ণ

দুই হাজার ৬৬৫ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

বুধবার (১ জুন) রাজধানীর শেরে বাংলা নগরে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্ব এনইসি সভায় এসব প্রকল্প অনুমোদন দেয়া হয়।

করোনা মহামারি শুরুর পর থেকে এবার প্রথমবারের মতো সভায় সভাপতিত্ব করলেন প্রধানমন্ত্রী। বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বৈঠকে অনুমোদিত প্রকল্পগুলো হলো- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দুটি প্রকল্প যথাক্রমে ‘রূপকল্প ২০৪১: দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্র সঞ্চয় যোজন’ প্রকল্প; ‘রংপুর জেলাধীন পীরগঞ্জ, হারাগাছ ও বদরগঞ্জ পৌরসভার অবকাঠামো উন্নয়ন’ প্রকল্প; ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ‘দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা স্থাপন ও পরিচালনা’ প্রকল্প; রেল মন্ত্রণালয়ের ‘বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জন্য ৫০টি বিজি এবং ৫০টি এমজি যাত্রীবাহী ক্যারেজ পুনর্বাসন’ প্রকল্প; সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ‘ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ (প্রথম সংশোধিত)’ প্রকল্প; প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ‘বানৌজা শের-ই-বাংলা পটুয়াখালী স্থাপন (প্রথম সংশোধিত)’ প্রকল্প; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ‘রাজশাহী এবং রংপুর বিভাগে নেসকোর আওতাধীন এলাকায় স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন’ প্রকল্পসহ আরও ৯ প্রকল্প।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়