×

জাতীয়

সুষ্ঠু ভোটের দাবিতে কাফনের কাপড় পরে ইসিতে ৪০ প্রার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২২, ০২:৪৩ পিএম

সুষ্ঠু ভোটের দাবিতে কাফনের কাপড় পরে ইসিতে ৪০ প্রার্থী

মঙ্গলবার নির্বাচন কমিশন (ইসি) ভবনের সামনে কাফনের কাপড় পরে সুষ্ঠু ভোটের দাবিতে অবস্থান নেন নোয়াখালীর হাতিয়ার দুই ইউনিয়নের প্রায় ৪০ জন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী। ছবি: ভোরের কাগজ

সুষ্ঠু ভোটের দাবিতে নোয়াখালীর হাতিয়ার দুই ইউনিয়নের প্রায় ৪০ জন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী নির্বাচন কমিশন (ইসি) ভবনের সামনে কাফনের কাপড় পরে অবস্থান নিয়েছেন। এ সময় তাদের হাতে বিষের বোতল দেখা গেছে।

মঙ্গলবার (৩১ মে) বেলা ১১টার দিকে ইসি ভবনের সামনে তাদের অবস্থান কর্মসূচি শুরু হয়।

তাদের অভিযোগ, স্থানীয় সংসদ সদস্য (নোয়াখালী-৬) আয়েশা ফেরদাউসের স্বামী মোহাম্মদ আলীর সমর্থকদের অত্যাচারে ভোটের প্রচার চালাতে পারছেন না তারা। স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ করেও তারা কোনো প্রতিকার পাননি। এ কারণে সুষ্ঠু ভোটের পরিবেশ দাবি করে নির্বাচন কমিশনের সামনে অবস্থান নিয়েছেন তারা।

আন্দোলনকারীরা আরও অভিযোগ করেন, আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু এর আগে হাতিয়ার নবগঠিত ১ নং হরনী ও ২ নং চানন্দি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থীদের ওপর হামলাসহ প্রচার-প্রচারণা বন্ধ করে দেয়া হয়েছে।

চেয়ারম্যান প্রার্থী মো. মুসফিকুর রহমান বলেন, প্রাণনাশের হুমকিসহ নানা ভয়ভীতির মধ্যে প্রার্থীদের নির্বাচনী প্রচার চালাতে হচ্ছে। ইউনিয়ন দুটির পাশে মেঘনা নদী এবং রামগতি ও সুবর্ণচর উপজেলার সীমানা থাকায় সন্ত্রাসীদের আনাগোনা বেড়ে গেছে। ১ নং হরনী ইউনিয়ন ও ২ নং চানন্দি ইউনিয়নে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সবগুলো কেন্দ্রে প্রশাসনিক তৎপরতা জোরদার করা আবশ্যক।

তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে হাতিয়া উপজেলার বাইরে থেকে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার এবং প্রশাসনিক ও আইন প্রয়োগকারী সংস্থার জনবল নিয়োগ করতে হবে। তা না হলে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে।

পরে সুষ্ঠু নির্বাচনের দাবিতে গায়ে কাফনের কাপড় জড়িয়ে ও হাতে বিষের বোতল নিয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনের সামনে অবস্থানকারী ইউপি চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের ছত্রভঙ্গ করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে শেরে বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া অবস্থান কর্মসূচি পালনকারী প্রার্থীদের সঙ্গে কথা বলে তাদের ছত্রভঙ্গ করে দেন। পরে ব্যানার ও কাফনের কাপড় খুলে তারা পুলিশের সঙ্গে কথা বলেন।

এসময় শেরে বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরও বলেন, আমরা তাদের কথা শুনবো। এখানে এভাবে বসার কোনো সুযোগ নেই। এটা সরকারি প্রতিষ্ঠান। তাদের দাবিদাওয়া নিয়ে প্রেস ক্লাবে যাবেন, উর্ধ্বতন কর্মকর্তাদের স্মারকলিপি দেবেন। এভাবে বসার সুযোগ নেই, তাই তাদের তুলে দিচ্ছি। এরপরও তারা যদি আমাদের কথা না শোনেন, সমাবেশ করতে চান, তাহলে আমরা কঠোর হতে বাধ্য হবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App