×

সারাদেশ

বাকেরগঞ্জে অনুমোদনহীন ক্লিনিক সিলগালা ভ্রাম্যমান আদালতের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২২, ১০:৩৮ এএম

বাকেরগঞ্জে অনুমোদনহীন ক্লিনিক সিলগালা ভ্রাম্যমান আদালতের

ফাইল ফটো

বাকেরগঞ্জে অনুমোদনহীন ক্লিনিক সিলগালা ভ্রাম্যমান আদালতের

বরিশালের বাকেরগঞ্জে সোমবার অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। ছবি: ভোরের কাগজ

বরিশালের বাকেরগঞ্জে অনুমোদনবিহীন কার্যক্রম পরিচালনা করার দায়ে একটি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এই আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জর মো. ইজাজুল হক। সোমবার (৩০ মে) সকালে বিচার চলাকালে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমপ্লেক্সের ডা. অনামিকা সরকার টুম্পা, বাকেরগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউল ইসলামসহ পুলিশের একটি দল।

[caption id="attachment_351913" align="aligncenter" width="700"] বরিশালের বাকেরগঞ্জে সোমবার অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। ছবি: ভোরের কাগজ[/caption]

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড সংলগ্ন গ্রীনলাইফ ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারটি যথাযথ কর্তৃপক্ষের নিবন্ধন ও অনুমোদন ছাড়া তাদের কার্যক্রম পরিচালনা করে আসছিল। সোমবার থেকে তা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। ওই ক্লিনিকে ভর্তি হওয়া সব রোগীকে পাশ্ববর্তী ডিজিটাল ক্লিনিকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সজল চন্দ্র শীল ভোরের কাগজকে বলেন, দেশের অনিবন্ধিত ও অনুমোদনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো ৭২ ঘণ্টার মধ্যে বন্ধ করার স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার আলোকে বাকেরগঞ্জে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে সোমবার একটি অনুমোদনহীন ক্লিনিক সিলগালা করেছেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইজাজুল হক ভোরের কাগজকে জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী বাকেরগঞ্জে বিভিন্ন ক্লিনিকে অভিযান চালান হয়। এর মধ্যে গ্রীনলাইফ ক্লিনিক অ্যান্ড ডায়াগনিস্টিক সেন্টারে বৈধ কাগজপত্রসহ লাইসেন্স না থাকার কারণে প্রতিষ্ঠানটি বন্ধ করে সিলগালা করা হয়েছে। নিবন্ধন করলে আবার তাদের ক্লিনিক চালু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App