×

রাজনীতি

পেশাগত কাজে সাংবাদিকদের বাধা দিলে সাংগঠনিক ব্যবস্থা: ছাত্রলীগ সভাপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২২, ১২:১৬ এএম

পেশাগত কাজে সাংবাদিকদের বাধা দিলে সাংগঠনিক ব্যবস্থা: ছাত্রলীগ সভাপতি

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও অন্যরা। ছবি: ভোরের কাগজ

পেশাগত দায়িত্ব পালনকালে অতি উৎসাহী হয়ে সাংবাদিকদের যদি ছাত্রলীগ কর্মীরা বাধা দেয় তাহলে তাদের (ছাত্রলীগ কর্মী) বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ ও বিদ্যমান পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে আল নাহিয়ান খান জয় এসব কথা বলেন।

একইসঙ্গে পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের সহযোগিতা করার প্রতিশ্রুতি এবং এ বিষয়ে সারা দেশে ছাত্রলীগের সব ইউনিটের নেতা কর্মীদের নির্দেশনা দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

গত সপ্তাহে ছাত্রদলের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের সময় সংবাদমাধ্যমের কর্মীদের উপর হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে এই মতবিনিময় হয়। ওই সংঘর্ষ চলার সময় এক সাংবাদিকের মোবাইল ফোন ছাত্রলীগকর্মীরা কেড়ে নিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।

সার্বিক বিষয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, ছাত্রলীগ অবশ্যই সাংবাদিকদের সহযোগিতা করবে, সাংবাদিকরাও ছাত্রলীগকে সহযোগিতা করবেন। আমরা একে অপরের শত্রু নই। এক্ষেত্রে আমরা বলতে চাই, যদি কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে থাকে, তবে আমরা আমাদের নেতাকর্মীদের নির্দেশনা দেব, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটে।

কেউ যদি ব্যক্তিগতভাবে ও অতি উৎসাহী হয়ে সাংবাদিকদের ওপর হামলা করে তবে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে তিনি বলেন, ক্যাম্পাসে সহাবস্থান না থাকার যে কথা বলা হচ্ছে, তা মিথ্যা। দীর্ঘদিন তারা (ছাত্রদল) মধুর ক্যান্টিনে বসেছে, রাজু ভাস্কর্যে তাদের কর্মসূচি পালন করেছে। আমাদের নেত্রীকে নিয়ে খারাপ কথা বলার পর কিন্তু আমরা কথা বলেছি। এই মন্তব্য কিন্তু সাধারণ শিক্ষার্থীরাও মেনে নেয়নি।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আমরা চাই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রতিটি ক্যাম্পাসে যেন শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় থাকে। এ বিষয়ে আমরা সবার সহযোগিতা চাই। এক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ। আমরা তাদের সহযোগিতাও প্রত্যাশা করি।

মতবিনিময় সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি রাকিব হোসেন ও সৈয়দ আরিফ হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মামুন তুষার, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেল, যুগ্ম-সাধারণ সম্পাদক আসিফ হাওলাদার, অর্থ সম্পাদক মাহাদী হাসান, দপ্তর সম্পাদক নাসিমুল হুদাসহ সমিতির সদস্যরাও উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App