×

রাজনীতি

ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ গণফোরামের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২২, ০৮:৪৬ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের শান্তিপূর্ণ মিছিলের ওপর ছাত্রলীগ হামলা করেছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। তিনি বলেন, বৈষম্যের বিরুদ্ধে মুক্তি সংগ্রামের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন বিরোধীমতের নারী নেত্রীসহ নেতাকর্মীদের ওপর যে বর্বর হামলা চালিয়েছে, তা অত্যন্ত ন্যক্কারজনক।

সোমবার (৩০ মে) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন। এরআগে আজ সংগঠনের এক জরুরি সভায় সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করেন গণফোরামের কেন্দ্রীয় নেতারা।

মন্টু বলেন, আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্রশস্ত্রের মহড়া দিয়ে বিরোধীমতের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগের হামলা শিক্ষার পরিবেশ ব্যাহত করেছে এবং সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ভীতি সঞ্চার করেছে। হামলাকারীরা চিহ্নিত হওয়া সত্ত্বেও তাদের গ্রেপ্তার না করে বরং যারা আহত হয়েছেন বা হামলার শিকার হয়েছেন, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেপ্তার অব্যাহত রয়েছে।

এতে প্রমাণ হয় রাষ্ট্রে আইনের শাসন অনুপস্থিত এবং সরকারের বিরোধী দল-মতের গণতান্ত্রিক অধিকারের ওপর হামলা সংবিধান পরিপন্থী। নানা অপকর্মসহ গণবিরোধী এই কর্তৃত্ববাদী সরকার রুখতে রাজনৈতিকভাবে শক্তিশালী জনতার ঐক্য গড়ে তুলতে গণফোরাম সক্রিয় থাকবে।’

তিনি আরও বলেন, হঠাৎ করে চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দেশের মানুষের জন্য অশনিসংকেত। অবিলম্বে চালসহ সব ধরনের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ করুন। বিরোধীমতের দলগুলোর ঐক্য বিনষ্ট করতে সরকার বিভিন্ন ষড়যন্ত্রের নীল নকশা তৈরি করছে। জনগণের অধিকার আদায়ে রাজপথে যাতে শক্তিশালী ঐক্য গড়ে উঠতে না পারে। গণতন্ত্র রক্ষা ও জনগণের শাসন প্রতিষ্ঠায় এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়, এই দাবিতে ঐক্যবদ্ধ হয়ে শান্তিপূর্ণ আন্দোলন গড়ে তুলতে হবে।

দলটির জরুরি সভায় উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, এ. কে. এম. জগলুল হায়দার আফ্রিক, মহসীন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App