×

স্বাস্থ্য

অনিবন্ধিত ১১৪৯ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান বন্ধ, শর্ত পূরণ হলে বিবেচনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২২, ১০:১০ পিএম

অনিবন্ধিত বেসরকারি সব স্বাস্থ্যকেন্দ্র বন্ধের বিরুদ্ধে চলা স্বাস্থ্য অধিদপ্তরের অভিযানে এ পর্যন্ত সহস্রাধিক প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। সোমবার (৩০ মে) পর্যন্ত চলা অভিযানে মোট ১ হাজার ১৪৯টি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

২৬ মে থেকে শুরু হওয়া এই অভিযান শেষ হয় গত রবিবার। তবে পরদিন সোমবারও অভিযান অব্যাহত ছিলো। অনিবন্ধিত প্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি অনেক প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা অব্যাহত ছিলো। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, এই সময়ে পরিচালিত অভিযানে সবচেয়ে বেশি অনিবন্ধিত প্রতিষ্ঠান পাওয়া গেছে খুলনায়। এরপর ঢাকা ও তৃতীয় অবস্থানে চট্টগ্রাম। তথ্য অনুযায়ী, খুলনায় ৩০৩টি, ঢাকায় ২৮৬টি। এর মধ্যে ঢাকা সিটিতে রয়েছে ১৩টি প্রতিষ্ঠান। চট্টগ্রামে ১৯০টি, রাজশাহীতে ১৩৫টি, ময়মনসিংহে ১২১টি, বরিশালে ৬৫টি, সিলেটে ৩৫টি আর রংপুরে ১৪টি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করা হয়েছে।

এদিকে সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন ) অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেছেন, অভিযানে বন্ধ করে দেয়া সেবা প্রতিষ্ঠানগুলো যদি নুন্যতম শর্ত পূরণ করতে পারে তবে সেগুলো খুলে দেয়ার বিষয়টি বিবেচনা করবে স্বাস্থ্য অধিদপ্তর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App