এক সপ্তাহ পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৩৪

আগের সংবাদ

কুসিক ভোট: ২১ প্রার্থী দেখলেন ইভিএম কাস্টমাইজেশন

পরের সংবাদ

মন্ত্রীদের বক্তব্যে স্পষ্ট সরকারের দিন ঘনিয়ে এসেছে: রিজভী

প্রকাশিত: মে ৩০, ২০২২ , ৫:৫০ অপরাহ্ণ আপডেট: মে ৩০, ২০২২ , ৫:৫০ অপরাহ্ণ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের দিন ঘনিয়ে এসেছে। মন্ত্রীদের বক্তব্যে এটি স্পষ্ট হয়ে উঠছে।

সোমবার (৩০ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকার এখন জনগণের দৃষ্টি অন্য দিকে নিতে চায়। গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এই দেশের মানুষ সংগ্রামে নেমেছে, ইতোমধ্যে রাজপথে নেমে পড়েছে। হামলা মামলা করে বিরোধী দল দমিয়ে রাখা যাবে না।

তিনি বলেন, ক্ষমতা হারানো ও অচিরেই সকল অপকর্মের বিচারের মুখোমুখি হওয়ার ভয়ে সরকারের মন্ত্রীরা বেসামাল হয়ে গেছে। একদিকে দলের সন্ত্রাসীদের সশস্ত্র অবস্থায় রাস্তায় নামিয়ে দিয়েছে, অন্যদিকে গণমাধ্যমের সামনে সরকারের মন্ত্রীদের আবোল তাবোল বক্তব্যে সমালোচনার ঝড় বইছে। ঢাবিতে ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার জবাব দিতে গিয়ে তথ্যমন্ত্রী বলেছেন ছাত্রদলের নেতাদের বয়স নাকি বাবা-চাচাদের মতো।

তিনি বলেন, ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের চেয়ে ৩ থেকে ৫ বছরের ছোট ছাত্রনেতারা যদি চাচাদের মতো মনে হয় তাহলে ছাত্রলীগের নেতাদের কী ছাত্ররা দাদা বলে সম্মোধন করবে ?

তিনি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ যেখানে দিশেহারা, গণমাধ্যমের হেডলাইন হয় যেখানে মানুষের চলা এখন দায়, সেখানে মন্ত্রীরা বক্তব্য দিচ্ছেন মানুষের আয় ক্ষমতা ভালো, মানুষ চাইলে তিন বেলা মাংস খেতে পারেন।

তিনি বলেন, ঢাবি সহ দেশজুড়ে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসী তাণ্ডবের পর গত রবিবার বগুড়ায় জাতীয়তাবাদী ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী যুবলীগ-ছাত্রলীগ ও পুলিশের যৌথ হামলা এবং গুলিবর্ষণ করা হয়। আগুন লাগিয়ে দেয়া হয় গাবতলী বিএনপি অফিসে। হামলায় গাবতলী থানা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেসাসেবক দল ও শ্রমিক দলের নেতাকর্মীরা আহত ও গুলিবিদ্ধ হয়েছে।

রিজভী বলেন, ঢাকা মহানগরসহ দেশব্যাপী জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতিবার্ষিকী উপলক্ষে বিএনপি ঘোষিত কর্মসুচি পালনকালে সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর নারকীয় হামলা ও পুলিশী গ্রেপ্তারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। এসময় আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু ও বিএনপি নেত্রী নিপুণ রায় চৌধুরী সহ দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়