ইভিএমের বাটন টিপতে ভোটকেন্দ্রে আমার লোক থাকবে: আ.লীগ প্রার্থী

আগের সংবাদ

লঘুচাপে সাগরে তিন নম্বর সতর্কতা, নদীতে দুই নম্বর

পরের সংবাদ

বাবু হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, তিনজনের যাবজ্জীবন

প্রকাশিত: মে ৩০, ২০২২ , ১:২৯ অপরাহ্ণ আপডেট: মে ৩০, ২০২২ , ১:২৯ অপরাহ্ণ

রাজধানীর মিরপুরে স্টেশনারি দোকানদার কাজী জহুরুল ইসলাম বাবু হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৩০ মে ) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নাম এমদাদুল হক ওরফে গন্ডার। এছাড়া তিন আসামি এমদাদুলের দুই ভাই শহিদুল্লাহ, মনির ও তাদের সহযোগী আজাদুলকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া সব আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। আসামিদের মধ্যে শহিদুল্লাহ পলাতক রয়েছেন। বাকি তিন আসামিকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১৭ জুলাই সকালে পূর্বশত্রুতার জেরে স্টেশনারি দোকানি কাজী জহুরুল ইসলাম বাবুকে মিরপুরের মধ্য মনিপুর এলাকার বাসা থেকে ডেকে ছুরিকাঘাতে হত্যা করে আসামিরা। এ ঘটনায় সেদিনই নিহতের ভাই কাজী তাজুল ইসলাম মিরপুর মডেল থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৬ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ইমানুর হোসেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়