আজকের সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

নোবিপ্রবিতে কর্মচারীর হাতে শিক্ষক লাঞ্ছিত, বিচারের দাবিতে আন্দোলন

পরের সংবাদ

নরসিংদী রেলস্টেশনে তরুণীকে হেনস্তাকারী সেই নারী গ্রেপ্তার

প্রকাশিত: মে ৩০, ২০২২ , ১১:২২ পূর্বাহ্ণ আপডেট: মে ৩০, ২০২২ , ২:৩৪ অপরাহ্ণ

নরসিংদী রেলস্টেশনে তরুণীকে আধুনিক পোশাক পরাকে কেন্দ্র করে হেনস্তাকারী সেই নারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম- মর্জিনা আক্তার শিলা ওরফে সায়মা (৬০) । রবিবার মধ্যরাতে শিবপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট তৌহিদুল মবিন খান বলেন, রেলস্টেশনে তরুণীকে হেনস্তার ঘটনার ভিডিও ফুটেজ দেখে মর্জিনা আক্তারকে শনাক্ত করা হয়েছে। তাকে আজ সোমবার র‌্যাব হেড কোয়াটারে পাঠানো হবে। উর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন : পোশাকে আপত্তি, নরসিংদী স্টেশনে তরুণী লাঞ্ছিতের ঘটনায় মামলা

নরসিংদীতে তরুণীকে হেনস্তা। ফাইল ছবি

এর আগে তার বিরুদ্ধে নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই ইমায়েদুল জাহেদী বাদী হয়ে গত শনিবার ভৈরব রেলওয়ে থানায় মামলা দায়ের করেন।

তবে অভিযোগ অস্বীকার করে মর্জিনা আক্তারের বড় মেয়ে লিজা বলেন, আমার মা শিবপুর ইটাখোলার মুন্সি ভার্চর গ্রামে খালার বাড়িতে ছিলেন। রেলওয়ে স্টেশনে তরুণী হেনস্তার বিষয়ে নাকি তিনি সম্পৃক্ত ছিলেন। রবিবার মধ্যরাতে আমি জানতে পারি মাকে র‌্যাব পরিচয়ে তুলে নিয়ে গেছে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন।

আরও পড়ুন : নরসিংদী রেলস্টেশনে তরুণীকে হেনস্তাকারী একজন আটক

তিনি আরও বলেন, স্টেশনে তরুণীকে হেনস্তাকারী নারী আমার মা নন। তিনি ওই দিন রেলস্টেশনে ছিলেন তা ঠিক আছে। তবে আমি ভাইরাল হওয়া ভিডিওটি দেখেছি, তাতে আমার মাকে দেখা যায়নি। আমরা তিন বোন। এর মধ্যে দুই বোনের বিয়ে হয়ে গেছে। ছোট বোন অসুস্থ হওয়ায় মা তাকে নিয়েই উপজেলা মোড়ের পশ্চিম ব্রাহ্মদী এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

গত শুক্রবার নরসিংদী রেলস্টেশনে ‘অহিংস অগ্নিযাত্রা’ করেন ২০ জন তরুণ-তরুণীর একটি দল। ছবি: সংগৃহীত

গত ১৮ মে ভাের পাঁচটায় ট্রেনে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে ভিকটিম ও তার বন্ধু নরসিংদী রেল স্টেশনের ১নং প্লাটফর্মে আসেন। এ সময় স্টেশনে উপস্থিত দুজন নারী ও ৮-১০ জন পুরুষ ভিকটিমের পােশাক পরা নিয়ে অশালীন মন্তব্য, গালিগালাজ ও একপর্যায়ে ভিকটিমের পােশাক টানাহেঁচড়া করে হেনস্তা করেন। ওই ঘটনার সিসিটিভি ফুটেজ যাচাই করে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত ইসমাইল নামে এক বখাটেকে গত শুক্রবার রাত সাড়ে আটটার দিকে আটক করে। পরে তাকে নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে।

আরও পড়ুন : পছন্দের পোশাকে নরসিংদীতে তরুণ-তরুণীদের প্রতিবাদ

নরসিংদীর রেলস্টেশনে তরুণীকে হেনস্তা করা হলে এ ঘটনা সারা দেশে ব্যাপক আলোচিত হয়। প্রতিবাদস্বরূপ গত শুক্রবার ২০ জন তরুণ-তরুণীর একটি দল পছন্দের পোশাক পরে নরসিংদী রেলস্টেশনে ঘুরে বেড়ায়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়