বিয়ানীবাজারে মন্দিরে হামলা শ্লীলতাহানি, যুবক গ্রেপ্তার

আগের সংবাদ

জমকালো উদ্বোধন হবে পদ্মা সেতুর, ৬৪ জেলায় উদযাপন

পরের সংবাদ

অনিবন্ধিত ১১৪৯ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান বন্ধ, শর্ত পূরণ হলে বিবেচনা

প্রকাশিত: মে ৩০, ২০২২ , ১০:১০ অপরাহ্ণ আপডেট: মে ৩০, ২০২২ , ১০:১৪ অপরাহ্ণ

অনিবন্ধিত বেসরকারি সব স্বাস্থ্যকেন্দ্র বন্ধের বিরুদ্ধে চলা স্বাস্থ্য অধিদপ্তরের অভিযানে এ পর্যন্ত সহস্রাধিক প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। সোমবার (৩০ মে) পর্যন্ত চলা অভিযানে মোট ১ হাজার ১৪৯টি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

২৬ মে থেকে শুরু হওয়া এই অভিযান শেষ হয় গত রবিবার। তবে পরদিন সোমবারও অভিযান অব্যাহত ছিলো। অনিবন্ধিত প্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি অনেক প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা অব্যাহত ছিলো। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, এই সময়ে পরিচালিত অভিযানে সবচেয়ে বেশি অনিবন্ধিত প্রতিষ্ঠান পাওয়া গেছে খুলনায়। এরপর ঢাকা ও তৃতীয় অবস্থানে চট্টগ্রাম। তথ্য অনুযায়ী, খুলনায় ৩০৩টি, ঢাকায় ২৮৬টি। এর মধ্যে ঢাকা সিটিতে রয়েছে ১৩টি প্রতিষ্ঠান। চট্টগ্রামে ১৯০টি, রাজশাহীতে ১৩৫টি, ময়মনসিংহে ১২১টি, বরিশালে ৬৫টি, সিলেটে ৩৫টি আর রংপুরে ১৪টি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করা হয়েছে।

এদিকে সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন ) অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেছেন, অভিযানে বন্ধ করে দেয়া সেবা প্রতিষ্ঠানগুলো যদি নুন্যতম শর্ত পূরণ করতে পারে তবে সেগুলো খুলে দেয়ার বিষয়টি বিবেচনা করবে স্বাস্থ্য অধিদপ্তর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়