×

খেলা

ফাইনালের প্রথমার্ধে লিভারপুলের আধিপত্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২২, ০২:৩৯ এএম

ফাইনালের প্রথমার্ধে লিভারপুলের আধিপত্য

বল নিয়ে ছুটছেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা, তাকে বাধা দিতে পেছনে ছুটছেন লিভারপুলের অধিনায়ক হেন্ডারসন

ফাইনালের প্রথমার্ধে লিভারপুলের আধিপত্য

সাদিও মানে শট জালে প্রবেশের আগে ডান দিকে ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন রিয়াল মাদ্রিদ এর গোলরক্ষক

প্যারিসের স্তাদ দি ফ্রান্সে সমর্থকদের মাঠে ঢোকা নিয়ে জটিলতার কারণে তিন দফায় পিছিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ৩৮ মিনিট দেরিতে শুরু হয়। উয়েফার বিবৃতিতে প্রথমে সমর্থকদের মাঠে প্রবেশ নিয়ে দেরির কথা বলা হলেও পরে বিবৃতি বদলে বলা হয় নিরাপত্তাজনিত কারণে ম্যাচ শুরু হবে বলে জানানো হয়।

লিভারপুল ও রিয়াল মাদ্রিদ দুদলই ৪-৩-৩ ফর্মেশনে একাদশ সাজিয়ে মাঠে নামে। রিয়ালের সেন্টার ব্যাক ডেভড আলাবা ফিরেছেন দলে। লিভারপুলের দুই মিডফিল্ডার ফাবিনহো ও থিয়াগো আলকানতারাও চোট শঙ্কা কাটিয়ে দলে ফিরেছেন।

প্রথমার্ধের পুরোটা সময়ই দেখা যায় লিভারপুলের আধিপত্য। কিন্তু গোলের দেখা পায়নি কোন দলই। প্রথমার্ধের খেলা শেষ হয় ০-০ সমতা নিয়েই।

[caption id="attachment_351566" align="aligncenter" width="700"] সাদিও মানে শট জালে প্রবেশের আগে ডান দিকে ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন রিয়াল মাদ্রিদ এর গোলরক্ষক[/caption]

এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটা আসে ১৫ মিনিটের সময়ই। আলেক্সন্ডার আর্নোল্ডের পাস থেকে সালাহর ধীরগতির শট ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া। ১৭ মিনিটে বক্সের বাইরে থেকে সালাহর নেয়া শট আবারও ঠেকিয়ে দেন কর্তোয়া। ১৯ মিনিটে ডানপাশ থেকে সালাহর পাসে আলেক্সান্ডার আর্নেোল্ড জোরালো শট নিলে তা পোস্টের ওপর দিয়ে চলে যায়। ২০ মিনিটের সময় বক্সের ভেতর থেকে সাদিও মানের নেওয়া ডান পায়ের শট ডানদিকে ঝাঁপিয়ে কর্তোয়া ঠেকিয়ে দিলে তা পোস্টে লেগে ফিরে আসে। ৩৯ মিনিটে মানের শট রিয়াল ডিফেন্ডার মিলিতোর পায়ে লেগে প্রতিহত হলে কর্ণার পায় লিভারপুল। এরপর কর্ণার থেকে আসা বল ঠিকমতো ক্লিয়ার না করতে পারলে বক্সের বাইরে থেকে হেন্ডারসনের জোরালো শট পোস্টের পাশ ঘেষে চলে যায়।

৪২ মিনিটে রিয়ালের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা জাল বল জড়ালেও অফসাইডের পতাকা তোলেন রেফারি। তবে এরপর আবারো ভিআররের সাহায্য নিয়ে গোল হয়নি বলেই সিদ্ধান্ত জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App