×

জাতীয়

ছাত্রদল নেতারা ছাত্রদের বাবার বয়সী: তথ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২২, ০৮:২৭ পিএম

ছাত্রদল নেতারা ছাত্রদের বাবার বয়সী: তথ্যমন্ত্রী

রবিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: ভোরের কাগজ

ছাত্রদল নেতারা ছাত্রদের বাবার বয়সী- এমন কথা উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ছাত্রদলের উস্কানিতেই এ ঘটনা ঘটেছে। তারা যখন বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে চায়, তখন বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ছাত্ররা বাধা দেবে এটা খুবই স্বাভাবিক। ছাত্রদল যারা করে তাদের বয়স কতো একটু ভেবে দেখেন। যারা ছাত্রদলের সভাপতি- সেক্রেটারি ওরা কি ছাত্র! বয়স ৪০ এর কোঠায়, ওরা তো ছাত্রের বাবা।

রবিবার (২৯ মে) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

পদ্মাসেতু হওয়ায় বিএনপি নেতাদের মুখে চুনকালি পড়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সারাদেশের মানুষ উচ্ছ্বসিত, পদ্মা সেতু কখন চালু উদ্বোধন হবে। মুখে চুনকালি পড়ায় বিএনপি মানুষের এই উচ্ছ্বাস যাতে না থাকে সেজন্য দেশে বিশৃঙ্খলা তৈরি করতে চায়। মানুষের দৃষ্টি ভিন্ন দিকে নিতে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে, সুপ্রিম কোর্টের সামনে সন্ত্রাস করছে, বিভিন্ন জায়গায় সমাবেশের নামে সন্ত্রাস, গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগের অপচেষ্টা চালাচ্ছে। জনগণকে সঙ্গে নিয়ে এই ধরণের বিশৃঙ্খলা, অগ্নিসন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা কঠোর হস্তে প্রতিহত করা হবে। তিনি বলেন, দেশে বিএনপির নেতৃত্বে আবার অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের ঘটনা ঘটলে তারেক রহমান আর খালেদা জিয়াকে এর দায়ভার নিতে হবে। সেজন্যই প্রশ্ন এসেছে, খালেদা জিয়াকে এখন বাইরে রাখার প্রয়োজন আছে কি না।

‘পদ্মা সেতুতে অনেক বেশি অর্থ ব্যয় হয়েছে’- মির্জা ফখরুলের এমন মন্তব্যের জবাবে ড. হাছান বলেন, দুর্নীতিতে যারা দেশকে পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন করেছিল, তাদের মুখেই এসব কথা মানায়। প্রতিবছর দু’কূল ভাঙ্গা খর স্রোতা পদ্মা নদী এতো বিশাল যে, কোনো কোনো জায়গায় এর প্রস্থ ১৪ কিলোমিটারেরও বেশি। যেখানে পদ্মা সেতু করা হয়েছে সেখানে প্রস্থ অন্য জায়গার চেয়ে কম। এরকম বিশাল খরস্রোতা নদীতে সেতু করা দূরূহ কাজ। এটি নিয়ে ষড়যন্ত্র হয়েছে। নিজস্ব অর্থায়নে করতে কয়েকবছর সময় নষ্ট হওয়ায় ব্যয় বেড়েছে। এরপরও প্রধানমন্ত্রীর কারণে সাশ্রয়ী ব্যয়ে সেতু হয়েছে।

ঢাকায় নির্মাণাধীন মেট্রোরেলে বেশি স্টেশন- বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে তথ্যমন্ত্রী বলেন, করোনার সময় মির্জা ফখরুল ডাক্তারের ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। এখন দেখা যাচ্ছে তিনি ইঞ্জিনিয়ারও হয়ে গেছেন। প্যারিস, লন্ডন, ব্রাসেলসসহ বহু দেশের মেট্রোতে এক কিলোমিটারের কম দূরত্বেও স্টেশন আছে। সেসব শহরের তুলনায় ঢাকায় মানুষের ঘনত্ব অনেক বেশি, যানজটও বেশি। তাই এখানে ঘনঘন মেট্রোরেলের স্টেশন হওয়াই যৌক্তিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App