×

জাতীয়

চার বছর পালিয়ে থাকা জঙ্গি সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২২, ০৯:৪৬ পিএম

চার বছর পালিয়ে থাকা জঙ্গি সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার

গ্রেপ্তার হাফেজ মো. তরিকুল ইসলাম ওরফে রকিবুল

নারায়নগঞ্জে অভিযান চালিয়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম- হাফেজ মো. তরিকুল ইসলাম ওরফে রকিবুল (২৬)। সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকায় রবিবার (২৯ মে) দুপুরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এটিইউ এর দাবি গ্রেপ্তারকৃত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য। গ্রেপ্তারের পর জামিনে বের হয়ে পালিয়ে যান তিনি। বিভিন্ন জায়গায় অত্মগোপনে থাকলেও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এটিইউ এ ব্যক্তিকে গ্রেপ্তারে সমর্থ হয়। এটিইউ এর মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, এটিইউ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দুপুর দেড়টার দিকে সিদ্ধিরগঞ্জ, আটি হাউজিং এলাকায় অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে।

মো. তরিকুল ইসলাম ওরফে রকিবুল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য থাকা অবস্থায় গত ২০১৬ সালে গ্রেপ্তার হয়। ধৃত আসামী পরবর্তীতে জামিনে বের হয়ে ফেরারী হয়। দীর্ঘদিন রাজধানীর বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল সে। গত ২০২০ সালের সেপ্টেম্বর মাসে উত্তরা ১৪ নং সেক্টরের একটি মসজিদে ইমামতি শুরু করে। পরের বছর আগষ্ট মাসে সিদ্ধিরগঞ্জ, আটি হাউজিং এলাকায় একটি মহিলা মাদ্রাসায় শিক্ষকতা পেশা শুরু করে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App