×

স্বাস্থ্য

সারা দেশে অনিবন্ধিত ৮৮২ স্বাস্থ্যকেন্দ্র বন্ধ, চট্টগ্রামেই ২২৯টি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২২, ০৮:৩৯ পিএম

সারা দেশে অনিবন্ধিত ৮৮২ স্বাস্থ্যকেন্দ্র বন্ধ, চট্টগ্রামেই ২২৯টি
সারা দেশে অনিবন্ধিত ৮৮২ স্বাস্থ্যকেন্দ্র বন্ধ, চট্টগ্রামেই ২২৯টি

স্বাস্থ্য অধিদপ্তর

অনিবন্ধিত বেসরকারি সব স্বাস্থ্যকেন্দ্র বন্ধে বেঁধে দেয়া সময়সীমা শেষ হলেও অভিযান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ২৬ তারিখ থেকে শুরু হওয়া এই অভিযান শেষ হয় রবিবার (২৯ মে)। অভিযানে প্রায় ৯ শতাধিক প্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি অনেক প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানাও করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে এই সময়ে পরিচালিত অভিযানে সবচেয়ে বেশি অনিবন্ধিত প্রতিষ্ঠান পাওয়া গেছে চট্টগ্রামে। এরপর খুলনা ও তৃতীয় অবস্থানে ঢাকা। তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ২২৯টি, খুলনার ২০৪টি, ঢাকার ১৬৭টি, ময়মনসিংহে ৯৬টি, রাজশাহীতে ৭৮টি, বরিশালে ৫৩টি, সিলেটে ৩৫টি আর রংপুরে ১৪টি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করা হয়েছে। মোট ৮৮২টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. বেলাল হোসেন ভোরের কাগজকে বলেন, এই অভিযান চলবে। তবে ৭২ ঘণ্টার যে ক্র্যাশ প্রোগ্রাম ছিলো তেমন ম্যাসিভ আকারে হয়তো অভিযান হবে না। কিন্তু আমাদের স্বাভাবিক কার্যক্রমের পাশাপাশি এটিও চলবে। যাতে করে অনিবন্ধিত ও অনিয়মের দায়ে দ-িত প্রতিষ্ঠানগুলো আবার গড়ে না ওঠে।

স্বাস্থ্য অধিদপ্তরের তালিকায় বন্ধ হওয়া সব ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের তথ্য রয়েছে কি-না জানতে চাইলে তিনি বলেন, ভোক্তা অধিদপ্তরের সঙ্গে আমাদের এ বিষয়ে কোনো কথা হয়নি। তারা তাদের মত করে অভিযান চালিয়েছে। ঢাকার বাইরে সিভিল সার্জনদের নেতৃত্বে এবং রাজধানীতে অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নেতৃত্বে ৩টি টিম কাজ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App