নেপালে ২২ যাত্রীসহ বিমান নিখোঁজ

আগের সংবাদ

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সম্মেলন শুরু

পরের সংবাদ

পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করুন: শান্তিরক্ষীদের প্রধানমন্ত্রী

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১:৩২ অপরাহ্ণ আপডেট: মে ২৯, ২০২২ , ২:৩০ অপরাহ্ণ

শান্তিরক্ষী বাহিনীতে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ বাহিনীর সব শান্তিরক্ষীদের বিশ্বব্যাপী শান্তি রক্ষা কার্যক্রমে পেশাদারিত্ব সততা বজায় রেখে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে স্ব-স্ব দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার (২৯ মে) দুপুরে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২২ উপলক্ষে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত অবস্থায় শাহাদাতবরণকারী অফিসার/সৈনিক পরিবারের সদস্য ও আহতদেরকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

শান্তিরক্ষীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা নিজেদের জীবনকে যেমন সুরক্ষিত রাখার চেষ্টা করবেন, দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয় সেভাবে আপনারা কাজ করবেন; সেটাই আমরা চাই। সব সময় একটা কথা মনে রাখবেন যে কোন দায়িত্ব পালনে আত্মবিশ্বাসটা সব থেকে বড়। কাজেই সকলেই আত্মবিশ্বাস নিয়ে স্ব স্ব দায়িত্ব পালন করবেন। তাহলে আপনারা সফল হবেন।

তিনি বলেন, জাতিসংঘের আহবানে সাড়া দিয়ে আরও প্রয়োজনীয় শান্তিরক্ষী পাঠাতে আমরা প্রস্তুত।

শেখ হাসিনা বলেন, করোনা ভাইরাস মতো মহামারী অতিক্রম করতে করতে আরও একটি যুদ্ধের দ্বার প্রান্তে। সারা বিশ্বে অর্থনীতির উপর একটা বিরাট প্রভাব ফেলেছে। আমরা কোনো সংঘাত চাই না, যুদ্ধ চাই না, শান্তি চাই। সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠিত হোক সেটাই আমাদের কাম্য। বিশ্ববাসীর পাশাপাশি বাংলাদেশের জনগণ বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় আমাদের শান্তিরক্ষা বাহিনীসহ সকল শান্তিরক্ষীরা যেভাবে কাজ করে যাচ্ছেন আমি মনে করি সকলে এই অবদান অবশ্যই মনে রাখবে এবং স্বীকৃতি দেবে। ‌

তিনি আরও বলেন, বাংলাদেশকে বিশ্বে একটি শক্তিশালী শান্তি রক্ষাকারী দেশ হিসেবে প্রতিষ্ঠা করবেন। বিশ্বে বাংলাদেশের পতাকাকে সমুন্নত রাখবেন, এটাই আমাদের প্রত্যাশা।

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়্যালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন। অন্যদিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইনমন্ত্রী আনিসুল হক। এছাড়া বক্তব্য রাখেন সেনাবাহিনীর প্রধান পুলিশ বাহিনীর প্রধান ও নৌবাহিনী প্রধান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়