×

জাতীয়

ছাত্রলীগ-যুবলীগকে ‘পাগলা ঘোড়া’ বললেন ভিপি নুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২২, ০৪:৪৫ পিএম

ছাত্রলীগ-যুবলীগকে ‘পাগলা ঘোড়া’ বললেন ভিপি নুর

শনিবার পল্টনের জামান টাওয়ারে অনুষ্ঠিত সমাবেশে ভাষণ দেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। ছবি: সংগৃহীত

ছাত্রলীগ-যুবলীগকে ‘পাগলা ঘোড়া’ বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, তাদের বেপরোয়া ছেড়ে দিয়েছে সরকার। তারা অন্য দল ও ভিন্নমতের নাগরিকদের ওপর হামলা করেছে। শুধু হামলাই করছে না, দেশের আদালত চত্বরকেও রক্তাক্ত করেছে। বর্তমান বিনা ভোটের সরকার ১৩ বছর ধরে স্বৈরতন্ত্র কায়েম করে আছে, ভবিষ্যতেও স্বৈরতন্ত্র কায়েম করতে চায়।

রাজধানীর পল্টনে জামান টাওয়ারের সামনে শনিবার (২৮ মে) দুপুরে তিনি এসব কথা বলেন।

গণ অধিকার পরিষদের উদ্যোগে ‘বিরোধী দলের রাজনৈতিক নেতাকর্মী ও ভিন্নমতের নাগরিকদের ওপর হামলা-মামলা, হুমকি-হয়রানি ও গুমের শিকার নাগরিকদের সন্ধান’ এর দাবিতে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হয়।

বেলা ১১টার দিকে সমাবেশ শেষে মিছিল নিয়ে জিরো পয়েন্ট হয়ে জাতীয় প্রেস ক্লাবের দিকে এগিয়ে যান তারা। এসময় সেখানে জাতীয়তাবাদী যুবদলের একটি কর্মসূচি চলায় জিরো পয়েন্ট ও পল্টনে মিছিল নিয়ে ফেরার সময় সংক্ষিপ্ত ভাষণ দেন নুরুল হক নুর। তিনি বলেন অভিযোগ করে বলেন, ছাত্রলীগ-যুবলীগ যেখানে সেখানে ভিন্ন দল ও মতের মানুষের ওপর অত্যাচার চালাচ্ছে। এমনকি সাধারণ মানুষরাও তাদের হামলা থেকে রেহাই পাচ্ছে না।

সংক্ষিপ্ত পদযাত্রায় বিএনপিকে ইঙ্গিত করে নুরুল হক বলেন, আপনারা অতীতে ক্ষমতায় ছিলেন; ভবিষ্যতে শেখ হাসিনার পতন হলে একটি সম্মিলিত সরকার গঠিত হবে। সব ধরনের রাজনৈতিক দলের অংশগ্রহণ সেই সরকারে থাকবে। কিন্তু আপনাদের আচরণ যদি এখনও অসহিষ্ণু হয়, আপনাদের মাধ্যমে মানুষ কীভাবে সহনশীল রাষ্ট্র আশা করবে? আমরা প্রেস ক্লাব থেকে শান্তিপূর্ণ একটি মিছিল নিয়ে যেতে চেয়েছিলাম। কিন্তু আমরা দেখেছি, একটি রাজনৈতিক দলের কর্মসূচি চলছে। তাদের সর্বোচ্চ নেতৃবৃন্দ আমাদের জায়গা করে দেয়ার কথা বললেও নেতাকর্মীরা আমাদের জায়গা দেয়নি। আপনাদের এই অসহিষ্ণু আচরণ প্রমাণ করে, আপনাদের মধ্যে এখন পর্যন্ত সহনশীলতা তৈরি হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App