শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত গাফফার চৌধুরী

আগের সংবাদ

পুরো রাজধানী সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

সিইসি কুমিল্লায় মতবিনিময়ে করবেন রবিবার

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ৩:০৫ অপরাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ৩:৫৪ অপরাহ্ণ

নিজেদের প্রথম নির্বাচনী পরীক্ষার যথাযথ প্রস্তুতি যাচাইয়ের পাশাপাশি সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময়ের প্রথম পর্যায়ে রবিবার কুমিল্লা যাচ্ছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। একই সঙ্গে মাঠ পর্যায় অন্য কমিশনাররা মতবিনিময়ের জন্য আজ শনিবার (২৮ মে) থেকে বিভিন্ন জেলায় পরিদর্শন করবেন।

এদিকে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুক্রবার থেকে প্রচারণা শুরু হয়েছে। প্রার্থীদের কাছে ভোট চাইতে নেমে পড়েছেন প্রার্থীরা।

প্রার্থীদের সঙ্গে মত বিনিময় ছাড়াও নির্বাচনী পরিস্থিতি, আইনশৃঙ্খলার বিষয়টি দেখতে রবিবার সকালে কুমিল্লায় যাবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও নির্বাচন কমিশনার মো. আলমগীর। তারা নির্বাচন সংশ্লিষ্ট সবার সঙ্গেই বসবেন।

একই দিন সিলেটের বিয়ানীবাজার পৌরসভায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

সেই সঙ্গে তিনি বিয়ানীবাজার পৌরসভা, গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন ও ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা করবেন।

খাগড়াছড়ি ও রাঙামাটি যাবেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। সোমবার ফেনী জেলা নির্বাচন অফিস পরিদর্শন করবেন ও মঙ্গলবার খাগড়াছড়ির বাঘাইছড়িতে পৌরসভা উপলক্ষে মতবিনিময় করবেন।

নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের জানান, ১৫ জুনের নির্বাচনকে সামনে রেখে সিইসি ও নির্বাচন কমিশনাররা মাঠ পর্যায়ে যাচ্ছেন। তারা প্রতিদ্বন্দ্বী প্রার্থী, জেলা প্রশাসক, পুলিশ সুপারদের সঙ্গে মতবিনিময় করবেন। আইনশৃঙ্খলা নিয়ে সভা করবেন।

শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত তারা সফর করবেন কুমিল্লা, মেহেরপুর, ঝিনাইদহ, সিলেট খাগড়াছড়ি ও বান্দরবান। তারা নির্বাচন কর্মকর্তাদের দিক নির্দেশনাও দেবেন। এসব মতবিনিময়ের বিষয়ে অফিস আদেশও জারি করেছে ইসি সচিবালয়।

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক), একটি উপজেলা, ছয়টি পৌরসভা ও ১৩৫ ইউনিয়ন পরিষদে (ইউপি) আগামী ১৫ জুনের এই ভোট হচ্ছে নতুন এ ইসির প্রথম আয়োজন।

দায়িত্ব নেয়ার পর আস্থা অর্জনের প্রথম এ ভোটের দিকে সবার নজর। কমিশনও সুষ্ঠু ভোট আয়োজনের বিষয়ে কঠোর মনোভাব দেখিয়েছে।

ইসি কর্মকর্তারা বলছেন, এখন প্রচারণার শুরু থেকেই নির্বাচনী আইন ও বিধি অনুসরণে কার্যকর পদক্ষেপ দেখতে চায় কমিশন। এর অংশ হিসেবেই তারা মাঠ পর্যায়ে যাওয়া শুরু করবেন।

শুধু কুমিল্লা সিটি নয়, সব নির্বাচনকেই সমান গুরুত্ব দিয়ে কাজ করার জন্যই অনান্য জেলাতেও যাচ্ছেন সিইসি ও কমিশনাররা।

প্রতীক পেয়ে প্রচার শুরুর পরদিন শনিবার মেহেরপুর পৌরসভা ও ইউপির সাধারণের নির্বাচন উপলক্ষে আলাদাভাবে সব প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে মতবিনিময় করবেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান।

পরদিন রবিবার ঝিনাইদহ পৌরসভা ও ইউনিয়ন পরিষদের (ইউপি) সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

নির্বাচন কমিশনের (ইসি) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের ইসির এটি প্রথম নির্বাচন, যা এ ইসির জন্য ‘অগ্নি পরীক্ষা’ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়