সুন্দরবনে ৩ মাস মাছ ধরা ও পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু ২ জুন

পরের সংবাদ

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সম্মেলন রবিবার

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ৯:০৭ অপরাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ৯:০৮ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম উত্তর জেলা শাখার সম্মেলন রবিবার হাটহাজারী মডেল সরকারি পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে শনিবার (২৮ মে) বিকেলে হাটহাজারী উপজেলা মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সকাল ১০টা থেকে সম্মেলনে কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ উজ্জীবিত এই রাজনৈতিক সংগঠনের জেলা শাখার প্রথম সম্মেলন কোন উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

দীর্ঘদিন পর অনুষ্ঠিত এই সম্মেলন নেতা, কর্মী ও সমর্থকদের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। কমিটির অনেকেই ইতিমধ্যে মূল সংগঠন আওয়ামী লীগের দায়িত্ব পালন করছেন।

রবিবার উত্তর জেলা যুবলীগের সম্মেলনকে ঘিরে চট্টগ্রাম উত্তরের সাত উপজেলা যথাক্রমে সন্দ্বীপ, মীরশ্বরাই, সীতাকুণ্ড, ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান ও রাঙ্গুনিয়া উপজেলার নেতা, কর্মী ও সমর্থকদের মধ্যে প্রাণ চাঞ্চল্য দেখা দিয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ যুবলীগের আনুষ্ঠানিক সম্মেলন হয়েছিল ২০০৩ সালে। পরবর্তীতে ২০১৩ সালে কেন্দ্র থেকে এস এম আল মামুন কে সভাপতি ও এস এম রাশেদুল আলম সাধারণ সম্পাদক করে কমিটির অন্যান্যদের পদপদবীতে বহাল রেখে সর্বশেষ কমিটি করা হয়েছিল। তারপর থেকে এই কমিটির মাধ্যমেই যুবলীগের সাংগঠনিক কার্যক্রম চলে আসছিল। সম্মেলনে বর্তমান কমিটির সাধারণত সম্পাদক ও হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম রাশেদুল আলমসহ সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক পদে ২৪ জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

সম্মেলন শেষে কাউন্সিল অধিবেশনের মাধ্যমে উপজেলা ভিত্তিক কাউন্সিলারদের ভোটের মাধ্যমে সভাপতি সম্পাদক নির্বাচন করা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম বলেন, বিষয়টি যুবলীগের কেন্দ্রীয় কমিটির এখতিয়ার বলে তিনি উল্লেখ করেন। যুবলীগের এই সম্মেলন সফল করতে ইতিমধ্যে বিভিন্ন উপকমিটি গঠন করা হয়েছে।

সাত উপজেলার ডেলিগেইট, কাউন্সিলার, নেতা কর্মীদের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হবে। শৃঙ্খলা বজায় রাখতে বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করছে। একটি সূত্র এই সম্মেলন প্রধানমন্ত্রী নিজেই তদারক করছেন বলে ও জানান।

সম্মেলন উপলক্ষে চট্টগ্রাম-নাজিরহাট মহাসড়কে বিভিন্ন স্থানে তোরণ নির্মাণ করা হয়েছে। এদিকে হাটহাজারী – রাউজান মহাসড়ক ও তোরণ নির্মাণ করা হয়েছে। বড়, ছোটসহ বিশাল ব্যানার, পোষ্টারে ভরে গেছে পুরো হাটহাজারী পৌরসভা ও মহাসড়ক।

সম্মেলনে উদ্ধোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন (এমপি), কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ (এম পি), কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সায়ীদ আল মাহমুদ স্বপন (এমপি)।

প্রধান বক্তা হলেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খাঁন নিখিল।

এছাড়াও বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম,সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, মাহফুজুর রহমান (এমপি) এবিএম ফজলে করিম চৌধুরী (এমপি) দিদারুল আলম (এমপি),খদিজাতুল আনোয়ার সনি (এমপি) সহ কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ,উত্তর জেলা আওয়ামী লীগের, যুবলীগ,ছাত্রলীগের নেতারা উপস্থিত থাকবেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়