×

খেলা

হাফসেঞ্চুরি তুলে সাজঘরে লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২২, ১২:৫৯ পিএম

হাফসেঞ্চুরি তুলে সাজঘরে লিটন

লিটন দাস ও সাকিব আল হাসান

ঢাকা টেস্টে পঞ্চম দিন শুক্রবার(২৭ মে) দ্রুত রান তোলার চেষ্টা করেছেন লিটন দাস ও সাকিব আল হাসান। তারা দুজন উইকেট কামড়ে লড়াই করে হাফসেঞ্চুরি করেছেন । মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই হাফসেঞ্চুরি করেছেন লিটন। এটি টেস্ট ক্যারিয়ারে ১৩তম হাফসেঞ্চুরি। তবে এরপর তিনি ব্যক্তিগত৫৭ রান তুলে সাজঘরে ফিরেন।

এছাড়া মধ্যাহ্ন বিরতি আগে সাবলীল ভঙ্গিমায় ব্যাট চালিয়ে টেস্ট ক্যারিয়ারে ২৭ তম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব। তাকে ভালই সঙ্গ দিচ্ছেন লিটন। এই রিপোর্ট লেখা পযন্ত ৪৮ওভার শেষে ১৫৬ রান তুলেছে টাইগাররা। আর ১৪ রান লিড পেয়েছে বাংলাদেশ।

এদিকে পঞ্চম দিন শুক্রবার দ্রুত রান তুলতে গিয়ে আউট হন মুশফিক। তিনি লঙ্কান পেসার রাজিথার বলে লাইন মিস করে বোল্ড হয়েছেন। ৩৯ বলে ২৩ রান করেন মুশফিক। এছাড়া পঞ্চম দিন রিভিউ নিয়ে বেঁচে গেলেন লিটন। তিনি ১৯ ওভারের শেষ বল ফ্লিক করতে চেয়েছিলেন। কিন্তু ব্যাট-বলের হিসাব মেলেনি শ্রীলঙ্কার আবেদনে আঙুল তোলেন আম্পায়ার। সঙ্গে সঙ্গে রিভিউ নেন লিটন। রিপ্লেতে দেখা যায়, বল পেরিয়ে যাওয়ার পর ব্যাট চালিয়েছেন লিটন। তার প্যাডে লেগে বল যায় ডিকাভেলার হাতে।

এদিকে, ঢাকা টেস্ট জয় খুব কঠিন হবে না টাইগারদের জন্য। শুক্রবার সারাদিন উইকেট কামড়ে পড়ে থাকতে হবে। আর টাইগারদের ৫ উইকেট তুলে নিতে পারলেই মিরপুরে জয়ের রেকর্ড অক্ষুন্ন রাখবে শ্রীলঙ্কা। এই মাঠে আগে ৩ টেস্ট খেলে তিনবারই বাংলাদেশকে হারিয়েছে লঙ্কানরা। এই অনুপ্রেরণায় তারা শুক্রবার টাইগারদের কোন ছাড় দেবে না। এদিন ৯০ ওভারেরও বেশি খেলা হবে। ৫টি চমৎকার ডেলিভারিতেই জয় নিশ্চিত। তাই লিটন-সাকিবকে বেশ সাবধানে খেলতে হবে।

তাছাড়া এখন পর্যন্ত ২৩টি টেস্ট ম্যাচ খেলা হয়েছে মিরপুর স্টেডিয়ামে। এখানে প্রতিপক্ষ দল জিতেছে ১৩ ম্যাচ। বাংলাদেশ প্রাণপন চেষ্টা করে জিতেছে ৬ বার, ড্র হয়েছে ৩ বার আর ১টি ম্যাচ বাতিল হয়েছে। সবশেষ ২০১৫ সালে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ ড্র হয়েছে । তবে মিরপুরে লঙ্কানদের বিপক্ষে ৩টি ম্যাচ লড়াই করে একটিও জয় পায়নি বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App