×

জাতীয়

সরকারের পথ সব দিক থেকে বন্ধ: খন্দকার মোশাররফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২২, ০৩:০৯ পিএম

সরকারের পথ সব দিক থেকে বন্ধ: খন্দকার মোশাররফ

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ফুটপাতে বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শেখ হাসিনার সরকার আন্তর্জাতিকভাবে সমর্থন শূন্য। এই দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। তাই এই সরকারের আর কোনো পথ নেই। তাদের রাস্তা সবদিকে বন্ধ হয়ে গেছে। এ কারণে আজকের যিনি প্রধানমন্ত্রী, তার ঘুম হয় না। ঘুম হয় না বলেই এই প্রধানমন্ত্রী সাবেক তিন বারের প্রধানমন্ত্রীকে বলেন, টুস করে পদ্ম সেতু থেকে ফেলে দেবেন। এই কথা কখনো একজন সুস্থ ব্যক্তি বলতে পারেন না। তার অর্থ অনেক দিন থেকে শেখ হাসিনা ঘুমাতে পারেন না।

শুক্রবার (২৭ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ফুটপাতে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ-উত্তর বিএনপি। সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলাকারীদের পরিণতি বিশ্বজিৎ এবং আবরার ফাহাদের হত্যাকারীদের মতো হবে বলে হুঁশিয়ারি দিয়ে বিএনপির এই নেতা বলেন, ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলাকারীদের শুধু স্মরণ করে দিতে চাই, বিশ্বজিৎকে এই ছাত্রলীগের সন্ত্রাসীরাই হত্যা করেছে, বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে হত্যা করেছিল তারাই। আজকে যারা গুন্ডামি করছেন, অন্যদের প্ররোচনায়। বিশ্বজিৎ ও ফাহাদের যে পরিণতি হয়েছে, এই হামলাকারীদেরও আজ হোক বা কাল সেই পরিণতি হবে।

হামলায় যারা প্ররোচনা দিচ্ছে তারা কারা প্রশ্ন রেখে মোশাররফ বলেন, এ সরকার গায়ের জোরে ক্ষমতায় বসে থাকা সরকার। তাদের এ দেশের প্রতি কোনো প্রেম নেই। মুক্তিযুদ্ধের শেষ আকাঙ্ক্ষার প্রতি তাদের কোনো দায়িত্ব-কর্তব্য নেই। তিনি আরো বলেন, আজকে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংগঠনকে লাঠি দিয়ে, অস্ত্র দিয়ে লেলিয়ে দিচ্ছেন, তাদের পরিণতির কথা চিন্তা করেন। যারা হামলা করছেন, তাদের পরিণতি কী হবে, অতীতে তার বহু উদাহরণ আছে।

ছাত্রদলের নেতাকর্মীদের হামলার পর হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেখানেও আবার হামলা করা হয়েছে বলে দাবি করে মোশাররফ বলেন, তারা নারী নেত্রীদেরও ছাড় দেয়নি। নেত্রীদের ওপর যে হামলা করেছে, এটা শুধু দেশে নয় সারা বিশ্বে ভাইরাল হয়ে গেছে। আওয়ামী লীগের সিন্ডিকেটই দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতি একমাত্র কারণ দাবি করে বিএনপির এ নেতা বলেন, এই কারণে তারা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সভাপতি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট আব্দুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, ঢাকা মহানগরের নেতা রফিকুল ইসলাম মঞ্জু, আমিনুল হক প্রমুখ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App