×

জাতীয়

অনুষ্ঠিত হলো ৪৪তম বিসিএসের প্রিলি, প্রতি পদের বিপরীতে ২০৫ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২২, ১০:২৩ এএম

অনুষ্ঠিত হলো ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। সকাল ১০টা থেকে শুরু হয়ে চলে দুপুর ১২টা পর্যন্ত। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা। প্রতি পদের বিপরীতে ২০৫ জন পরীক্ষা দিয়েছেন এবার।

শুক্রবার (২৭ মে) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন কেন্দ্রের সামনে পরীক্ষার্থীদের ভিড় দেখা যায়। এর আগে পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে পরীক্ষার্থীদের হলে আসন গ্রহণ করতে হবে। সাড়ে ৯টা থেকে ৯টা ৫৫ মিনিটের মধ্যে পরীক্ষার্থীদের উত্তরপত্র বিতরণ করা হবে। প্রশ্নপত্র বিতরণ করা হবে ১০টায়। দুপুর ১২টায় পরীক্ষা শেষ হবে।

প্রিলিমিনারি পরীক্ষায় নিয়মানুযায়ী ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন ছিল এবং প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর ও ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর করে কাটা যাবে। জানা গেছে, এ বছর বিসিএস পরীক্ষায় সর্বমোট প্রার্থীর সংখ্যা ৩৫০৭১৬ জন। যার মধ্যে ঢাকায় ১৮৪৩৩৯ জন, রাজশাহীতে ৩২৫৮১ জন, চট্টগ্রামে ৩০২২৯ জন, খুলনায় ২৫৯৬৭ জন, বরিশালে ১১৬৩৯ জন, সিলেটে ১০৫১৯ জন, রংপুরে ২৮৫৩২ জন এবং ময়মনসিংহে ২৬৯১০ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App