লিটন-সাকিবের বিদায়ে বিপদে বাংলাদেশ

আগের সংবাদ

শ্রীলঙ্কাকে ২৯ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

পরের সংবাদ

শিমুলিয়া-বাংলাবাজার রুটে আজও ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত: মে ২৭, ২০২২ , ১:৩৭ অপরাহ্ণ আপডেট: মে ২৭, ২০২২ , ২:৩৫ অপরাহ্ণ

হঠাৎ করেই পদ্মায় স্রোত বাড়ায় তীব্র স্রোতের কারণে ফের ফেরি চলাচল নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। এর সঙ্গে সৃষ্টি হয়েছে ঘূর্ণবাত। তাই দুর্ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ এই নৌপথে শুক্রবারও ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে ফেরি চলাচল অব্যাহত রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, হঠাৎ করেই পদ্মার তীব্র স্রোতের কারণে ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটের ফেরিগুলো পদ্মা সেতুর নিচ দিয়ে চলাচল করে। তীব্র স্রোতের কারণে ফেরিগুলো নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। তাই দুর্ঘটনা এড়াতে আজ শুক্রবার ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

জানা গেছে, কয়েকদিন ভারী বৃষ্টিপাতের কারণে উজান থেকে পানি নামছে। এ কারণে পদ্মায় তীব্র স্রোত ও ঘূর্ণাবর্তে নৌপথের টার্নিং পয়েন্ট থেকে মার্কিং বয়া ভেসে গেছে। ফেরিগুলো চলাচলের সময় চালকরা দিক নির্ণয় করতে পারছেন না। ফেরিগুলো পদ্মা সেতুর নিচ দিয়ে যায় বিধায় দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। মূলত এ কারণেই ফেরি চলাচল দুই দিন ধরে বন্ধ রয়েছে। তবে শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় যাত্রী ও যানবাহন পারাপার বন্ধ রয়েছে। তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে। দুই শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

রি-ডিডিএম/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়