আসছে ওয়েব ফিল্ম ‘মানি মেশিন’

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

পঞ্চম দিন ব্যাট হাতে গর্জে ওঠেছেন মুশফিক-লিটন

প্রকাশিত: মে ২৭, ২০২২ , ১০:০৪ পূর্বাহ্ণ আপডেট: মে ২৭, ২০২২ , ১০:০৪ পূর্বাহ্ণ

ঢাকা টেস্টে পঞ্চম ও শেষ দিন শুক্রবার (২৭ মে) মুশফিক-লিটনের দিকে তাকিয়ে আছে বাংলাদেশ। তারা দুজন উইকেট কামড়ে লড়াই শুরু করেন। এই দুজন ক্রিজে টিকে থাকতে পারলে ঢাকা টেস্ট জয় সম্ভব। সেই লক্ষে ব্যাট হাতে গর্জে ওঠে দ্রুত রান তোলার চেষ্ট করছেন মুশফিক-লিটন। তবে ক্রিকেট অনিশ্চয়তার খেলা। এখানে কখন কি হবে তা অগ্রিম কেউ বলতে পারে না। ২২ গজে কোন ক্রিকেটার ব্যাট-বল হাতে গর্জে ওঠবে এটা বলা মুশকিল। তবে যেহেতু মুশফিক-লিটন নিজদের প্রথম ইনিংসে দলের মান বাাঁচিয়েছেন, সেহেতু দ্বিতীয় ইনিংসে তারা ঠান্ডা মাথায় খেলবেন। তাছাড়া সতীর্থদের উইকেট বিলিয়ে দেবার পর এই জুটি ভালোই খেলেছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে ৪২ রান তুলেছে টাইগাররা। তারা এখনো ৯৯ রান পিছিয়ে আছে। উইকেটে অপরাজিত আছেন মুশফিক ১৪ ও লিটন ৯ রানে।

এদিকে, ঢাকা টেস্ট জয় খুব কঠিন হবে না টাইগারদের জন্য। শুক্রবার সারাদিন উইকেট কামড়ে পড়ে থাকতে হবে। আর টাইগারদের ৬ উইকেট তুলে নিতে পারলেই মিরপুরে জয়ের রেকর্ড অক্ষুন্ন রাখবে শ্রীলঙ্কা। এই মাঠে আগে ৩ টেস্ট খেলে তিনবারই বাংলাদেশকে হারিয়েছে লঙ্কানরা। এই অনুপ্রেরণায় তারা শুক্রবার টাইগারদের কোনো ছাড় দেবে না। এদিন ৯০ ওভারেরও বেশি খেলা হবে। ৬টি চমৎকার ডেলিভারিতেই জয় নিশ্চিত। তাই মুশফিক-লিটনকে সাবধানে খেলতে হবে।

তাছাড়া এখন পর্যন্ত ২৩টি টেস্ট ম্যাচ খেলা হয়েছে মিরপুর স্টেডিয়ামে। এখানে প্রতিপক্ষ দল জিতেছে ১৩ ম্যাচ। বাংলাদেশ প্রাণপন চেষ্টা করে জিতেছে ৬ বার, ড্র হয়েছে ৩ বার আর ১টি ম্যাচ বাতিল হয়েছে। সবশেষ ২০১৫ সালে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ ড্র হয়েছে। তবে মিরপুরে লঙ্কানদের বিপক্ষে ৩টি ম্যাচ লড়াই করে একটিও জয় পায়নি বাংলাদেশ।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়