মিডল অর্ডারে অনবদ্য লিটন

আগের সংবাদ

শিল্পাচার্য জয়নুল আবেদীনের প্রয়াণ দিবস আজ

পরের সংবাদ

ঢাবিতে সংঘর্ষ

ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ৬০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: মে ২৭, ২০২২ , ১১:২৩ অপরাহ্ণ আপডেট: মে ২৭, ২০২২ , ১১:২৩ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দোয়েল চত্বরে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলার অভিযোগ এনে ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ অজ্ঞাতনামা ৫০-৬০ জনের বিরুদ্ধে মামলা করেছেন ছাত্রলীগ নেতা।

শুক্রবার (২৭ মে) সন্ধ্যায় শাহবাগ থানায় এই মামলাটি করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের ছাত্রলীগ সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ। মামলার বাদি ও শাহবাগ থানা সূত্র বিষয়টি ভোরের কাগজকে নিশ্চিত করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, আমরা মধুর ক্যান্টিন থেকে শান্তিপূর্ণভাবে মিছিল করে শহীদুল্লাহ হলে ফেরার পথে দোয়েল চত্বরে কার্জন হলের সামনে পৌঁছামাত্র ছাত্রদলের সাধার সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল (৩৭), সিনিয়র সভাপতি রাশেদ ইকবাল খানসহ (৩৬) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে লাঠিসোঁটা ও লোহার রড দিয়ে হত্যার উদ্দেশ্যেই মারধর করতে থাকে। এতে শহিদুল্লা হলের আটজন শিক্ষার্থীসহ বেশ কয়েকজন আহত হয়। তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেয়া হয়।

শহীদুল্লাহ হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ ভোরের কাগজকে বলেন, গত ২৪ তারিখ মধুর ক্যান্টিন থেকে ফেরার পথে আমাদের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রদলের সাধার সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল তার ক্যাডারদের নিয়ে হামলা চালায়। এ ঘটনায় আমাদের তিনজনের মাথা ফেটে যায় ও অনেকেই গুরুতর আঘাতপ্রাপ্ত হয়।

তিনি আরও বলেন, ছাত্রদল লাশের রাজনীতি কায়েম করতে আমাদের ওপরে হামলা চালিয়েছে। আমরা হামলার বিচার ও যারা আহত হয়েছে তাদের সুষ্ঠু বিচার দাবি করে সাইফ মাহমুদ জুয়েলসহ তার সঙ্গীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই।

মামলার শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, শহীদুল্লাহ হলের ছাত্রলীগ সভাপতি জাহিদুল ইসলাম বাদি হয়ে আজ সন্ধ্যায় ১৮ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ৫০ থেকে ৬০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়