×

আন্তর্জাতিক

সেনেগালে হাসপাতালের আগুনে প্রাণ গেল ১১ নবজাতকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২২, ১২:১৫ পিএম

সেনেগালে হাসপাতালের আগুনে প্রাণ গেল ১১ নবজাতকের

সঙ্কট মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্ষিক সমাবেশ থেকে অবিলম্বে দেশে ফিরছেন দেশটির প্রেসিডেন্ট ম্যাকি সাল

সেনেগালে হাসপাতালের আগুনে প্রাণ গেল ১১ নবজাতকের

এ ঘটনায় সঙ্কট মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্ষিক সমাবেশ থেকে অবিলম্বে দেশে ফেরার ঘোষণা দেন দেশটির প্রেসিডেন্ট ম্যাকি সাল। ছবি: আরব নিউজ

সেনেগালের একটি হাসপাতালের শিশু বিভাগে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ জন নবজাতকের মৃত্যুর খবর জানা গেছে। রাজধানী ডাকার থেকে প্রায় ১২০ কিলোমিটার পূর্বে তিভাউয়ানে শহরের একটি আঞ্চলিক হাসপাতালের নবজাতক বিভাগে ওই অগ্নিকাণ্ড ঘটনা ঘটে। বুধবার (২৫ মে) রাতে এক টুইট বার্তায় এই তথ্য নিশ্চিত করেন দেশটির প্রেসিডেন্ট ম্যাকি সাল।

তিনি জানান, “এইমাত্র ভয়াবহ খবরটা পেলাম। তিভাউয়েনের মামে আবদু আজিজ সি দাবাখ হাসপাতালের নিওনেটোলজি বিভাগে অগ্নিকাণ্ডে ১১টি নবজাতকের মৃত্যু হয়েছে।” হাসপাতালে অগ্নিকাণ্ডের ওই ঘটনা নিয়ে বিস্তারিত কোনো তথ্য ওই টুইটে দেননি প্রেসিডেন্ট ম্যাকি সাল।

তবে সেনেগালের স্বাস্থ্যমন্ত্রী, আবদুলায়ে দিউফ সাল দেশটির বেসরকারি টিভি স্টেশন টিএফএমকে বলেছেন, প্রাথমিক তদন্তে মনে হয়েছে, বৈদ্যুতিক গোলযোগ থেকে সেখানে আগুনের সূত্রপাত হয়েছিল। বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে যোগ দিতে জেনেভায় অবস্থানরত সার বলেছেন, সফর সংক্ষিপ্ত করে তিনি দেশে ফিরে যাচ্ছেন।

তিভাউয়ানের মেয়র দেম্বা দিওপ সি বলেছেন, পুলিশ ও ফায়ার সার্ভিস ওই হাসপাতালে উদ্ধার কাজ চালিয়েছে। তবে তিনিও বিস্তারিত তথ্য জানাতে পারেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App