×

জাতীয়

রবিবার থেকে সুপ্রিমকোর্টে কঠোর নিরাপত্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২২, ০৬:৫২ পিএম

দেশের নির্যাতিত মানুষের ভরসাস্থল সুপ্রিম কোর্টের ভেতরে আইনজীবী সমিতির ভবনের সামনেও ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে মারামারি, ভাঙচুরের ঘটনা ঘটেছে। আহত হয়েছেন কয়েকজন আইনজীবী। দুইটি গাড়িও ভাংচুর করা হয়। এই পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের নিরাপত্তা রবিবার থেকে আরো কঠোর করছে সুপ্রিমকোর্ট প্রশাসন।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুর ১২টার দিকে ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে মারামারি, ভাঙচুরের ঘটনা ঘটে। এর পরপরই সুপ্রিমকোর্ট, আইনজীবী ও বিচারপ্রার্থীদের নিরাপত্তা নিয়ে জরুরি বৈঠকে বসে সুপ্রিমকোর্ট প্রশাসন। সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, রমনা অঞ্চলের ডিসি, আপিল ও হাইকোর্টের রেজিস্ট্রার ও নিরাপত্তা সংশ্লিষ্টদের নিয়ে এ বৈঠক হয়।

আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান ভোরের কাগজকে বলেন, বেলা সাড়ে ১২টায় এ বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী রবিবার থেকে সুপ্রিমকোর্টের নিরাপত্তা জোরদার করা হবে। সুপ্রিমকোর্টের গেটগুলোতে আনাগোনা নিয়ন্ত্রণ করা হবে। বিচারপ্রার্থী, আইনজীবীরা যাতে সুপ্রিমকোর্টে নির্বিঘ্নে, স্বচ্ছন্দে থাকতে পারে, সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। আদালত অঙ্গনে যাতে কোনো বহিরাগত লোক ঢুকতে না পারে, সে ব্যবস্থা নিশ্চিত করা হবে। পরে সুপ্রিমকোর্টের সার্বিক নিরাপত্তা নিয়ে আরো সমন্বিত বৈঠক করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App